অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ১৮ই জুন ২০২১ | ৪ঠা আষাঢ় ১৪২৮


মনপুরায় কৃষক-কৃষানীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ৫ই জুন ২০২১ রাত ১০:১৮

remove_red_eye

৯৭



হাসনাইন আহমেদ মুন্না : জেলার মনপুরা উপজেলায় আজ কৃষক-কৃষানীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় অনাবাদী পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিণায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় মনপুরা ডাক বাংলোর হলরুমে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু মো: এনায়েতউল্লাহ। অনুষ্ঠানে উপজেলার ৩০ জন কৃষক-কৃষাণী অংশ্রহণ করেন।
এখানে প্রধান অতিথি বলেন, এই প্রকল্পের আওতায় উপজেলার ৪টি ইউনিয়নে ১০০ জন করে মোট ৪০০ কৃষককে পর্যায়ক্রমে প্রশিক্ষণের আওতায় আনা হবে। প্রত্যেক কৃষককে ৩ বছরের জন্য বাড়ির পাশের দেড় শতাংশ জমিতে সবজি বাগান প্রদর্শনীর জন্য বীজ, সারসহ সব ধরনের সহায়তা প্রদান করা হবে। মনপুরার মাটি অত্যন্ত উর্বর। তাই বাড়ির পশের সকল অনাবাদী পতিত জমি কাজে লাগানোই তাদের মূল উদ্দেশ্য বলে জানান তিনি।
উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা কৃষি অফিসার আকাশ বৈরাগীর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো: আসাদুজ্জামান, জেলা কার্যালয়ের উপ-সহকারী উদ্বিদ সংরক্ষণ কর্মকর্তা মো: হুমায়ুন কবির, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমূখ।
পরে উপজেলা কৃষি অফিসের হলরুমে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠী, বরগুনা, মাদারীপুর ও শরিয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় খরিপ-১, ২০২০-২১ ৩০ জন কৃষক-কৃষানীর প্রশিক্ষণের উদ্বোধন করেন কৃষি বিভাগের উপ-পরিচালক আবু মো: এনায়েতউল্লাহ।