অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ১৮ই জুন ২০২১ | ৪ঠা আষাঢ় ১৪২৮


ভোলার ৬ ইউনিয়নে বাজেট ঘোষনা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৩১শে মে ২০২১ রাত ১১:১৫

remove_red_eye

৫৬

বাংলার কণ্ঠ প্রতিবেদক : ভোলা সদর উপজেলার ৬ ইউনিয়নে  র উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে । জনগনের অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে গত ২৬ মে ধনিয়া ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ অর্ধ বছরের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো: এমদাদ হোসেন কবির এ বাজেট ঘোষনা করেন। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ৩,৭৭,১০৪২০/- , ব্যায় ধরা হয়েছে ৩,৭৩,৬৫০৩/-, উদ্ধৃত ৩৪,৯১৭/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: মো: ফারুক।
এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: মো: ফারুক। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।
    
অপর দিকে ভোলার শিবপুর ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: জসিম উদ্দিন এ বাজেট ঘোষনা করেন। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,২০,১৮০০/- , ব্যায় ধরা হয়েছে ২,১৯,৫২৬৮৯/-, উদ্ধৃত ৬৫,৩১১/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: রিয়াজ উদ্দিন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন। এদিকে ভোলার ০৯নং চরশামাইয়া ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ৩০ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো: মহিউদ্দিন মাতাব্বর এ বাজেট ঘোষনা করেন। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,৩,৬৫,৫০০/- , ব্যায় ধরা হয়েছে ২,৩,১৭,৬০০/-, উদ্ধৃত ৪৭,৯০০/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: আলাউদ্দিন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য এবারের বাজেটে বিশেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে বরাদ্ধ বেশী ধরা হয়েছে।
ভোলার উত্তর দিঘলদী ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান লিয়াকত হোসেন মুনসুর এ বাজেট ঘোষনা করেন। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,২৬,১০০০০/- , ব্যায় ধরা হয়েছে ২,২৫,৮৫৪৩৮/-, উদ্ধৃত ২৪,৫৬২/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: রিয়াজ উদ্দিন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।

অপর দিকে ভোলার ০৮ নং আলীনগর ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৯ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: বশির আহাম্মেদ এ বাজেট ঘেঢ়াষনা করেন। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,৫৭,৪৭০০০/-/- , ব্যায় ধরা হয়েছে ২.৫৭,২৮১৯৪/-, উদ্ধৃত ১৮,৮০৬/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মেনকা ঘোষ। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।