অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


ভোলার ৩ ইউনিয়ন পরিষদে উন্মক্ত বাজেট ঘোষনা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২৯শে মে ২০২১ রাত ১০:৫৯

remove_red_eye

৪৩

বাংলার কণ্ঠ প্রতিবেদক : ভোলার ২নং ইলিশা ইউনিয়ন পরিষদ , ৩নং ইলিশা ইউনিয়ন পরিষদ ও ১০নং ভেলুমিয়া ইউনিয়ন উন্মক্ত বাজেট পৃথক কৃথক ভাবে ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান হাসনাইন আহম্মেদ হাসান মিয়া এ বাজেট ঘেঢ়াষনা করেন। এবারের বাজেটে বিষেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে গভীর নলকূপ, টয়লেট, প্রান্তিক জনগোষ্ঠী, মহিলা, প্রতিবন্ধী, ন্যাপকিন এবং হাইজিন ও দূর্যোগে হত দরিদ্রের জন্য ত্রান বরাদ্ধ বেশি এবং বাজেটে এ খাত গুলো পৃথক ভাবে করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ৪,৫১,৪০,৫০০/- , ব্যায় ধরা হয়েছে ৪.৫০.৭৬.৭৬০/-, উদ্ধৃত ৬৩,৭৪০/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: নোমান। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।

    অপর দিকে ভোলার ৩নং ইলিশা ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৬ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো: গিয়াস উদ্দিন এ বাজেট ঘেঢ়াষনা করেন। এবারের বাজেটে বিষেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে গভীর নলকূপ, টয়লেট, প্রান্তিক জনগোষ্ঠী, মহিলা, প্রতিবন্ধী, ন্যাপকিন এবং হাইজিন ও দূর্যোগে হত দরিদ্রের জন্য ত্রান বরাদ্ধ বেশি এবং বাজেটে এ খাত গুলো পৃথক ভাবে করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,৭০,৪০,২৫০/- , ব্যায় ধরা হয়েছে ২,৬৯,৯০,৩০০/-, উদ্ধৃত ৪৯,৯৫০/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: হারুন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এদিকে ভোলার ১০নং ভেলুমিয়া ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৬ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো: আব্দুস সালাম এ বাজেট ঘেঢ়াষনা করেন। এবারের বাজেটে বিষেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে গভীর নলকূপ, টয়লেট, প্রান্তিক জনগোষ্ঠী, মহিলা, প্রতিবন্ধী, ন্যাপকিন এবং হাইজিন ও দূর্যোগে হত দরিদ্রের জন্য ত্রান বরাদ্ধ বেশি এবং বাজেটে এ খাত গুলো পৃথক ভাবে করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,৩৯,৩১,৭৮৪/- , ব্যায় ধরা হয়েছে ২,৩৮,৭৪,২৪৯/-, উদ্ধৃত ৫৭,৫৩৫/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: ফরাদ হোসেন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।