অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


ভোলা হাসপাতাল দুটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা হস্তান্তর


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৯ই মে ২০২১ রাত ০৯:৪৯

remove_red_eye

৬৯

বাংলার কণ্ঠ প্রতিবেদক \ ভোলা ২৫০ শয্যা জেনারেল  হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত মূমুর্ষ  রোগীদের জরুরি সেবা দিতে ২ টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা বিতরণ করেছেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরী ।  রবিবার (৯ মে ) দুপুরে  জেলা প্রশাসক   ব্যাক্তিগত উদ্যোগে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোলা সিভিল সার্জন ডা.সৈয়দ রেজাউল ইসলামের কাছে  হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা হস্তান্তর করা হয়। এ নিয়ে ভোলা হাসপাতালে  ৮ টি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা  যুক্ত হলো।
ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরী জানান, করোনার ভাইরাসে রোধে ভোলা চিকিৎসা সেবার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আমরা ২ টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা বিতরণ করেছি। এর মাধ্যমে ভোলা সদর হাসপাতালে রোগীরা সুচিকিৎসা পাবে। ভোলার করোনা পরিস্থতি  মোকাবেলার জন্য আমরা বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছি। এর ধারাবাহীকতায় আজ নাভানা গ্রæপের আরাফাত রহমান বান্টির সহযোগীতায় ভোলা সদর হাসপাতালের জন্য "হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা" দেওয়া হয়েছে। কভিড-১৯ মোকাবেলা ও মানুষের কল্যাণে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা  চেষ্টা করে যাচ্ছি । পরিস্থিতি যে পর্যায়ে  সরকারের পাশাপাশি  সকলের কেভিড মোকাবেলায় এগিয়ে আসা উচিত বলে  জানান তিনি।
ভোলা সিভিল সার্জন ডা.সৈয়দ রেজাউল ইসলাম বলেন,করোনা আক্রান্ত রোগীর জন্য হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মরনঘাতি করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে প্রচুর মানুষ মারা যাচ্ছে। আর সেই মানবিক দিক দিয়ে তাদের চিকিৎসার জন্য এই মেশিনটি সরবরাহ করা রোগীদের দুভোর্গ কিছুটা হলেও লাগব হবে বলে জানান।

হস্তান্তর  অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন,ভোলা সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক        ( সার্বিক ) সুজিত হাওলাদার, সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান সহ প্রমুখ।