অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে জুন ২০২১ | ৬ই আষাঢ় ১৪২৮


শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন এনে দিয়েছেন প্রধানমন্ত্রী:এমপি শাওন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ৫ই মে ২০২১ রাত ১১:০৭

remove_red_eye

৫২


লালমোহন প্রতিনিধি : ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্বের বুকে পৃথক পরিচিতি এনে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ব ক্ষেত্রে ডিজিটালের ছোঁয়া এনে না দিলে এই তথ্য প্রযুক্তির যুগে আমাদের অন্য বিশে^র সাথে প্রতিযোগিতা করে ঠিকে থাকা সম্ভব হতো না। আজ ঘরে বসে সব কিছু করা সম্ভব হচ্ছে। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশকে যুগান্তকারী পরিবর্তন এনে দিয়েছেন তিনি। বাংলাদেশে শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জনে অর্থনীতির ভিত্তিকেও  মজবুত ও টেকসই করেছে। বুধবার সকালে ভোলার লালমোহন উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষকদের মাঝে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এবং জাইকার সহায়তায় বসার বেঞ্চ ও বিভিন্ন শিক্ষা উপকরন বিতরন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি শাওন।
হাজী নূরুল ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, মেসবাহউদ্দিন আরজু প্রমূখ।
এমপি শাওন আরো বলেন, বিএনপি জামাত জোট সরকারের ৃআমলে বিপুলসংখ্যক কোমলমতি শিশু স্কুলে যাওয়ারই সুযোগ পেতো না। অনেকে আবার স্কুলে গেলেও প্রাথমিক পর্যায় থেকে ঝরে পড়তো। স্কুলে যথাসময়ে পাঠ্যবই পেতো না শিশু-কিশোররা। শিক্ষার আলো থেকে বঞ্চিত হয়ে অসংখ্য তরুণীকে বাল্য বিয়ের শিকার হয়ে নির্মম জীবন বেছে নিতে হতো।