অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ১৭ই এপ্রিল ২০২১ | ৪ঠা বৈশাখ ১৪২৮


লালমোহনে নাগরিক সংলাপ অনুষ্ঠিত


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ৩০শে মার্চ ২০২১ রাত ০১:২০

remove_red_eye

৮৩

লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলা নাগরিক ফোরামের উদ্যোগে ‘বাজেট বরাদ্ধ বাড়ানোর পাশাপাশি প্রয়োজন প্রান্তিক কৃষকদের জীবনমান উন্নয়নে টেকসই প্রকল্প গ্রহণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হ য়ছে। সোমবার সকালে কোস্ট ফাউন্ডেশন, সিইপিআই প্রকল্পের সহযোগিতায় লালমোহন অফিসার্স ক্লাব সম্মেলন কক্ষে এ সংলাপ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা এ.এফ.এম শাহাবুদ্দিন।


এসময় তিনি বলেন, আমাদের সকল উপজেলা পর্যায়ে সিটিজেন চার্টার আছে। জনগণের অবগতি ও সুবিদার্ধে ইউনিয়ন পর্যায়ে কৃষি সেবার সিটিজেন চার্টার নিশ্চিত করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে। ডিউটি রোস্টার নিশ্চিত করে ইউনিয়ন পরিষদের নির্ধারিত অফিসে কৃষি বিভাগের প্রতিনিধিদের অবস্থান করার ব্যাপারে আমরা আরও বেশি মনোযোগ দেব তিনি আরো বলেন ইউনিয়ন নাগরিক ফোরাম  ইউনিয়ন পরিষদ ও মাঠ পর্যায় কৃষি কমকর্তাদের সাথে সমম্বয় করে তাহলে প্রান্তিক কৃষকদের তালিকা তৈরী করা সম্ভব হবে । খালখনন প্রসঙ্গে বলেন শুকন  মৌসুমে খালে পানি থাকে না খালে ওয়াটার পয়েন্ট করলে জরুরী সেচদেয়া যায়। উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের নিয়মিত মাঠ মনিটরিং করা, প্রান্তিক কৃষকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। অগ্রাধিকারভিত্তিক উপকারভোগী বাছাই প্রক্রিয়া অনুসরন ও অভিযোগ গ্রহণ প্রক্রিয়া নিশ্চিত করা, কৃষকদের স্বক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করবো। পাশাপাশি এই আয়োজনের জন্য কোস্ট’কে ধন্যবাদ জানান এবং সকল কাজে সহযোগীতা প্রদান করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।


উপজেলা নাগরিক ফোরামের সহসভাপতি হযরত আলী তরীর সভাপতিত্বে এসময় উপজেলা ও ইউনিয়ন নাগরিক ফোরামের সামাজিক নিরীক্ষায় অংশগ্রহণকারী সদস্যগণ, নাগরিক সমাজ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রজেক্ট অফিসার মো. সেলিম মিয়া।