অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ৩রা মার্চ ২০২১ | ১৮ই ফাল্গুন ১৪২৭


চরফ্যাশনে প্রবাসীর স্ত্রীকে উত্যাক্ত আদালতের দারস্থ দুই পরিবার


চরফ্যাসন প্রতিনিধি

প্রকাশিত: ৯ই জানুয়ারী ২০২১ রাত ১০:০৯

remove_red_eye

৪১




চরফ্যাশন প্রতিনিধি : প্রবাসীর স্ত্রী স্বামীকে না জানিয়ে জমি কেনার ২লাখ টাকা ও স্বর্ণালঙ্কারসহ ঘরের ১লাখ ৯০হাজার টাকার আসবাবপত্র নিয়ে উধাও হয়ে গেছে বলে অভিযোগ জানায় প্রবাসী স্বামীর পরিবার। চরফ্যাশন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ ঘটনায় দুই পক্ষের পাল্টাপাল্টী দুইটি সি,আর মামলা হয়েছে।
সরেজমিনে ঘটনাস্থল উপজেলার রসুলপুর ৬নং ওয়ার্ডে গিয়ে জানা যায়, প্রবাসী আবুল কালামের স্ত্রী সুরমা বেগমকে একই এলাকার বখাটে গিয়াস উদ্দিন র্দীঘ দিন ধরে মুঠোফোনে ফোন দিয়ে পরকিয়া সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করে। যার ফলে এক পর্যায়ে স্বামী ও পরিবার ও পরিজন থেকে বিছিন্ন হয়ে পড়েন স্ত্রী সুরমা বেগম।
মুঠো ফোনে কথা বলা বা বখাটে গিয়াস উদ্দিনের সঙ্গে পরকিয়া সম্পর্ক গড়ার প্রশ্ন নিয়েই স্বামী আবুল কালাম ও স্ত্রী সুরমা বেগমের সঙ্গে টানা পড়েন চলে দির্ঘদিন। স্থানীয় এলাকাবাসীরা এমন তথ্য জানালেও শনিবার (৯জানুয়ারী) দুপুরে প্রবাশী আবুল কালামের মা জলেখা খাতুন (৬০) অভিযোগ করে বলেন, আমার ছেলে প্রায় দুই বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে চাকুরির উদ্যেশ্যে অবস্থানকালে একই ওয়ার্ডের আবদুল খালেকের ছেলে গিয়াস উদ্দিনের সঙ্গে পুত্রবধূ সুরমা বেগম (৩৩) পরকিয়া সম্পর্কে জড়ায়। পরবর্তীতে আমাকে না জানিয়ে গত অক্টোবরের ১৭ তারিখ শনিবার ঘরের স্বর্ণালঙ্কারসহ আসবাবপত্র ও নগদ টাকা পয়সা নিয়ে বাড়ি থেকে চলে যায়।
আমি ও আমার পরিবারের সদস্যরা মিলে বাঁধা দিলে আমাদের মামলা হামলাসহ প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। রসুলপুর ১নং ওয়ার্ডে তার পিতার বাড়িতে পরবর্তীতে খোঁজ খবর নিলেও আমার ৩ নাতি নাতনিসহ তাকে খুঁেজ পাইনি। তবে মাঝে মধ্যে মুঠো ফোনে ফোন দিয়ে আমাদের হুমকি ধামকি দিচ্ছে। জলেখা খাতুন আরও বলেন, এঘটনায় আমি পুত্রবধূ ও নাতি নাতনীকে তার আত্মীয় স্বজনদের বাড়ীতেও সন্ধান না পেয়ে স্থানীয় গণ্য মান্য ব্যক্তিদের কাছে ফয়সালার জন্য গেলে তারা বিষয়টির সমাধান দেয়ার প্রতিশ্রæতী না রাখায় আমি পরিবারের সদস্যদের পরামর্শে আদালতের শরণাপন্ন হই।
এ অভিযোগে সুরমার বেগমের পিতা শাজাহান খলিফার বাড়িতে গিয়ে সুরমা বেগমকে পাওয়া যায়নি। তবে তার পিতা শাজাহান খলিফা বলেন, “আমার মেয়ে সুরমা বাড়িতে নেই। শুনেছি সে পেটের দায়ে নাতি,নাতনীসহ ঢাকায় একটি ফ্যাক্টরীতে চাকরি করছে”। সুরমা বেগমের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, তার স্বামী আবুল কালাম বিদেশ যাওয়ার পর থেকে সংসারের খরচ না দেয়ায় অভাবের দায়ে ঢাকার একটি কারখানায় চাকরি করছেন। গিয়াসের প্রসঙ্গে বলেন, তার স্বামী আবুল কালাম বিদেশ যাওয়ার পর থেকে গিয়াস উদ্দিন তার মুঠো ফোনে সবুজ নামে পরিচয় দিয়ে দির্ঘদিন ধরে তাকে উত্যাক্ত করে আসছে। গিয়াস উদ্দিন বিরক্ত করার ফলে সুরমা তার পরিবারকেও জানিয়েছেন বলেও দাবী করেন।
নাম প্রকাশে অনিচ্ছুুক স্থানীয় এক জনপ্রতিনিধি বলেন, সুরমার ভাই হুমায়ুন কবির বিষয়টি আমাদের জানিয়েছেন “তবে গিয়াস উদ্দিন বখাটে ও খারাপ চরিত্রের লোক”। “তাকে  আমরা সাবধান করে বলে দেয়া হয়েছিলাম যেন সুরমার সঙ্গে গিয়াস উদ্দিন কথা না বলে”। এছাড়াও স্থানীয় আওয়ামীলীগ নেতা আমির হোসেন পÐিত বলেন, “আমরা আবুল কালামের চাচাতো ভাই জব্বারসহ অন্যান্য ব্যক্তিদের নিয়ে প্রাথমীকভাবে একটি ফয়সালার মাধ্যমে সুরমার স্বামী আবুল কালামকে বলা হয়েছিল প্রতি মাসে যেন তার স্ত্রীকে ১০ হাজার করে টাকা দেয়া হয়”।
স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, বিষয়টি দুই পরিবার ও স্বামী,স্ত্রীর মাঝে দির্ঘদিনের বিবাদমান ভুল বোঝাপড়ার জন্য তিনটি অবুঝ শিশুসহ একটি সংসার ভাঙ্গার উক্রম হয়েছে।এ বিষয়ে গিয়াস উদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি।
আদালতে দায়েরকৃত মামলা তদন্তকারী কর্মকর্তা শশিভূষণ থানার এসআই দেলোয়ার বলেন,মামলাটির তদন্ত চলমান রয়েছে। ওসি রফিকুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি তদন্ত শেষ হলে প্রতিবেদন আদালতে প্রেরণ করা হবে।






ভোলা পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা

ভোলা পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা

ভোলায় গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে সভা

ভোলায় গ্রাম আদালত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে সভা

ভোলায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ

ভোলায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ

চরফ্যাসনে সাংবাদিকদের  কলম বিরতি

চরফ্যাসনে সাংবাদিকদের কলম বিরতি

জনগণের খেদমতে নিজেকে উৎসর্গের  ঘোষণা দিলেন  ভোলা পৌর মেয়র মনিরুজ্জামান

জনগণের খেদমতে নিজেকে উৎসর্গের ঘোষণা দিলেন ভোলা পৌর মেয়র মনিরুজ্জামান

চরফ্যাশনে নির্বাচন পরবর্তী হামলায় আহত-৪

চরফ্যাশনে নির্বাচন পরবর্তী হামলায় আহত-৪

ভোলা পৌরসভার নব নির্বাচিত মেয়র মনিরুজ্জামানকে বিভিন্ন মহলের ফুলের শুভেচ্ছা অভিনন্দন

ভোলা পৌরসভার নব নির্বাচিত মেয়র মনিরুজ্জামানকে বিভিন্ন মহলের ফুলের শুভেচ্ছা অভিনন্দন

দৌলতখানে সেলাই মেশিন দেওয়ার নামে অর্থ আত্নসাতের অভিযোগ

দৌলতখানে সেলাই মেশিন দেওয়ার নামে অর্থ আত্নসাতের অভিযোগ

তজুমদ্দিনে আ’লীগের সম্পাদক   ফজলুল হকের গাড়ি ভাংচুর

তজুমদ্দিনে আ’লীগের সম্পাদক ফজলুল হকের গাড়ি ভাংচুর

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২২ জেলের জেল

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ২২ জেলের জেল

আরও...