অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ৩০শে নভেম্বর ২০২০ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৭


বোরহানউদ্দিনে মা ইলিশ শিকারের অপরাধে ১৪ জেলের জেল-জরিমানা


বোরহানউদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ২৬শে অক্টোবর ২০২০ রাত ১০:০৫

remove_red_eye

৩২


বোরহানউদ্দিন প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিনে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সোমবার রাতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের অপরাধে ১৩ জন  জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে রাতেই ৪ জনের ১ বছর করে কারাদন্ড ও অন্য ৯ জনের বিভিন্ন পরিমাণে ২৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত।
তেঁতুলিয়া নদীতে রাতে উপজেলা নির্বাহী অফিসার  মো. সাইফুর রহমান ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এএফএম নাজমুস সালেহীন বোরহানউদ্দিন থানা পুলিশের সহায়তায়  যৌথ অভিযান  পরিচালনা করে ১০ জন জেলেকে আটক করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম  মো. সাইফুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ জনের ১ বছর করে কারাদন্ড এবং বাকি ৬ জনের বিভিন্ন পরিমাণে  ১৪ হাজার টাকা জরিমানার জরিমানার আদেশ দেন।
এছাড়া সহকারী কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ, মৎস্য অধিদপ্তর ও  নৌ পুলিশের সহায়তায়  মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে ৩ জনকে আটক করেন। সহকারী কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই ৩ জনকে বিভিন্ন অংকের মোট ১৪ হাজার টাকা জরিমানার আদেশ দেন। কারাদন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার সাচড়া ইউনিয়নের বাহারুল(২০), সাহিন (২১), সজিব (২৮), ও নুরনবী (৩৫)।
এ নিয়ে চলতি অভিযানে ৩৪ জনের জেল, জরিমানা-৩০ জনকে ১ লাখ ৬ হাজার টাকা জরিমানা করা হয়।