অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ৩০শে অক্টোবর ২০২০ | ১৫ই কার্তিক ১৪২৭


অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা সিটি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলেন লালমোহনের নয়ন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ১২ই অক্টোবর ২০২০ রাত ১১:৩৮

remove_red_eye

৩৬

লালমোহন প্রতিনিধি : ভোলার লালমোহনের কৃতি সন্তান মাহমুদুর রহমান নয়ন অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা সিটি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ১১ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে অস্ট্রিয়ান পিপলস পার্টির মনোনয়নে কাউন্সিলর নির্বাচিত হন বাংলাদেশী তুখোড় মেধাবী তরুন নয়ন। তিনি পেশাগতভাবে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার বাবা মোঃ মাহবুবুর রহমান লালমোহন বর্ণালী সড়কের বাসিন্ধা। তিনি অস্ট্রিয়া থেকে প্রকাশিত দৈনিক ইউরো সমাচার পত্রিকার সম্পাদক।

মাহমুদুর রহমান নয়ন নির্বাচিত হওয়ায় অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। নয়ন ১৯৯৫ সালে ভিয়েনায় জন্ম গ্রহণ করেন। ১ বছর বয়সে পরিবারের সাথে বাংলাদেশে আসেন। ৫ম শ্রেণী অতিক্রম করে আবার চলে যান পরিবারের সাথে ভিয়েনায়। সেখানে জার্মান ভাষায় তিনি লেখাপড়া করেন। হাইস্কুলে যখন ফাইনাল পরীক্ষা হয়, তখন ওই স্কুলে নয়ন প্রথম স্থান অর্জন করনে। স্কুলের পরিচালক নয়নকে মডেল হিসেবে ঘোষণা করে সংবর্ধনা দেয়। পরে নয়ন ভিয়েনার একটি নামকরা কলেজে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন। ওই কলেজেও পরপর দুইবার ছাত্র সংসদের সভাপতি হিসেবে নির্বাচিত হন নয়ন। পরে নয়ন ব্রিটেনে গিয়ে উচ্চ শিক্ষা লাভ করে আবার ভিয়েনা ফিরে আসেন। ভিয়েনা ফিরে এসে চাকরীর পাশাপাশি স্থানীয় রাজনীতিতে যোগ দেন।

প্রবাসে থাকা বাংলাদেশী তরুনদের নিয়ে নয়ন বলেন, প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশী তরুণরা নিজেদের কমিউনিটতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের পাশাপাশি স্থানীয় রাজনীতিতে সম্পৃক্ত হওয়া জরুরী।