অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২১শে অক্টোবর ২০২০ | ৬ই কার্তিক ১৪২৭


ধর্ষণ ও নারী নির্যাতন মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে: তোফায়েল


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১১ই অক্টোবর ২০২০ রাত ১০:৩৪

remove_red_eye

১৬১

বাংলার কণ্ঠ প্রতিবেদক: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনে সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, নারী নির্যাতন ও ধর্ষণ থেকে বাংলাদেশকে মুক্ত করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা উচিত। যে অপরাধী, সে অপরাধী। এ ব্যাপারে কোন দলমত নেই। ধর্ষণ ইস্যু নিয়ে রাজনীতি করার কিছু নেই কবলেও তিনি মন্তব্য করেন।

রবিবার দুপুরে ভোলা জেলা আইন শৃঙ্খলা কমিটির ভার্চুয়াল সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা নারী ধর্ষণ করে শিশু নির্যাতন করবে তাদের ব্যাপারে কোন শালিস নেই। কারণ শালিস করে কিছু টাকা জরিমানা করা বিচার হতে পারে না। আইন মোতাবেক তাদের সাজা ভোগ করতেই হবে। ৩০ লাখ শহীদ রক্তদিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছে। সেই বাংলাদেশে আজকে  নারী নির্যাতন, শিশু অপহরণ, পাশবিক অত্যাচার হতে পারে না। দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।

তিনি বলেন, যারা মিথ্যা মামলা দিবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে। এছাড়া ভোলায় যেন এ ধরনের ঘটনা না ঘটে সে বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে নির্দেশ দেন।
 
এদিকে ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রী পরিষদ অর্থনৈতিক বিষয়ক বৈঠকে অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন সফল হতে চলেছে। তিনি বলেন, আজকে বাংলাদেশ আর্ন্তজাতিক বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র। আমাদের প্রধানমন্ত্রী আজ বাংলাদেশেরই শুধু নন, আর্ন্তজাতিক বিশ্বে একজন মর্যাদাশালী নেতা। এক দিন বাংলাদেশকে নিয়ে যারা তুচ্ছ তাচ্ছিল করতো “বাংলাদেশ হবে দরিদ্র দেশের মডেল। বাংলাদেশ হবে তলা বিহীন ঝুড়ি”। আজ তারাই বলে বাংলাদেশের বিস্ময়কর উত্থান হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ।

এসময় তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখে ছিলো বাংলাদেশ হবে ডিজিটাল বাংলাদেশ। বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আজকে ডিজিটাল পদ্ধতিতে একে অপরের সাথে কথা বলছি। কোথায় মনপুরা। মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা চৌধুরী মনপুরায় বসে, চরফ্যাসন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ চরফ্যাশন বসে ভোলার জেলা প্রশাসক কার্যালয়ে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় কথা বলছে। এ সময় ভোলার গ্যাস ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন, ইলিশের ভরা প্রজনন মৌসুম সফল করাসহ নানা ইস্যুতে বক্তব্য রাখেন তোফায়েল আহমেদ।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আল ছিদ্দিকের সভাপতিত্বে সভায় বিভিন্ন ইস্যুতে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা রহমান চৌধুরী, চরফ্যাশন পৌরসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল আলম, প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু, জেলা শিক্ষা কর্মকর্তা মাধম চন্দ্র দাসসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।





বোরহানউদ্দিনে মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলের জেল-জরিমানা

বোরহানউদ্দিনে মা ইলিশ শিকারের দায়ে ১৬ জেলের জেল-জরিমানা

মনপুরায় ক্যাম্প করে কৃষকের মাঝে ঋন বিতরণ করলো সোনালী ব্যাংক

মনপুরায় ক্যাম্প করে কৃষকের মাঝে ঋন বিতরণ করলো সোনালী ব্যাংক

লালমোহনে গণমাধ্যমকর্মীদের সাথে এমপি শাওনের মধ্যাহ্নভোজ

লালমোহনে গণমাধ্যমকর্মীদের সাথে এমপি শাওনের মধ্যাহ্নভোজ

এমপি শাওনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু  চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন

এমপি শাওনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন

ভোলায় ২৮ দুর্গাপূজা মন্ডপে তোফায়েল  আহমেদের পক্ষ থেকে অনুদান বিতরণ

ভোলায় ২৮ দুর্গাপূজা মন্ডপে তোফায়েল আহমেদের পক্ষ থেকে অনুদান বিতরণ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে অত্যন্ত সুন্দরভাবে  বাংলাদেশ এগিয়ে চলেছে:তোফায়েল

প্রধানমন্ত্রীর নেতৃত্বে অত্যন্ত সুন্দরভাবে বাংলাদেশ এগিয়ে চলেছে:তোফায়েল

ভোলায় ৭ দফা দাবিতে সরকারিকৃত কলেজ শিক্ষকদের মানববন্ধন

ভোলায় ৭ দফা দাবিতে সরকারিকৃত কলেজ শিক্ষকদের মানববন্ধন

ভোলায় নবাগত সিভিল সার্জন রেজাউল ইসলাম’র যোগদান

ভোলায় নবাগত সিভিল সার্জন রেজাউল ইসলাম’র যোগদান

লালমোহনের ফরাজগঞ্জ ইউপি’র নির্বাচন সোমবার

লালমোহনের ফরাজগঞ্জ ইউপি’র নির্বাচন সোমবার

ভোলায় মা ইলিশ শিকারের দায়ে ৪৮ জেলের জেল-জরিমানা

ভোলায় মা ইলিশ শিকারের দায়ে ৪৮ জেলের জেল-জরিমানা

আরও...