অনলাইন সংস্করণ | ভোলা, রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০ | ৫ই আশ্বিন ১৪২৭


লালমোহনে পালিত হলো আন্তর্জাতিক অনলাইন দৈনিক ইউরো সমাচারের প্রথম জন্মদিন


লালমোহন প্রতিনিধি

প্রকাশিত: ১১ই জুলাই ২০২০ রাত ১০:৩৬

remove_red_eye

১০৪

লালমোহন প্রতিনিধি: সামাজিক দুরত্ব বজায় রেখে এবং সম্ভাব্য স্বাস্থ্যবিধি মেনে, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে প্রকাশিত আন্তর্জাতিক অনলাইন দৈনিক ইউরো সমাচারের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। ইউরো সমাচার বরিশাল ব্যুরোর উদ্যোগে  ১১ জুলাই ২০২০ শনিবার সকাল ১১টায় ভোলার লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অডিটরিয়ামে বরিশাল ব্যুরো চীফ কবি রিপন শান এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান  বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল ও আশ্রাফনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান কামরুল। বক্তব্য রাখেন- লালমোহন প্রেসক্লাবের সভাপতি আবদুস সাত্তার, লালমোহন রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহামুদ হাসান লিটন, উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্মসম্পাদক শাহাবুদ্দিন মিয়া, জাতীয় সাংবাদিক সংস্থা লালমোহন শাখার সভাপতি শাহীন কুতুব। স্বাগত বক্তব্য রাখেন ইউরো সমাচার লালমোহন সংবাদদাতা তপতী সরকার। 
দৈনিক ইউরো সমাচার লালমোহন প্রতিনিধি জাহিদুল ইসলাম দুলাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত আনন্দ সমাবেশে প্রধান অতিথি অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ বলেন-  ইউরো সমাচারের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের কথা সারা বিশ্ব জানতে পারবে। বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে ইউরো সমাচার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইউরো সমাচার পত্রিকার সম্পাদক মাহাবুবুর রহমান আমাদের দ্বীপজেলা ভোলার লালমোহনের সন্তান। তিনি অষ্ট্রিয়া থেকে ইউরো সমাচার পত্রিকা প্রকাশ করে সারা পৃথিবীতে বাংলাদেশ তথা আমাদের সুনাম বাড়িয়েছেন। আমি আশা করি লালমোহনের ইতিবাচক সংবাদগুলো এবং উন্নয়নের সংবাদগুলো আপনারা প্রকাশ করে আমাদের সুনাম অক্ষুন্ন রাখবেন।     
আনন্দ সমাবেশের গেস্ট অব অনার ইউএনও হাবিবুল হাসান রুমি বলেন- সংবাদপত্র হলো সমাজ ও দেশের দর্পণ। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই হলো সংবাদপত্র ও সাংবাদিকের প্রধান কাজ। আমি আশা করব আন্তর্জাতিক গণমাধ্যম ইউরো সমাচার বিশ্ব মানচিত্রে বাংলা ভাষা ও বাংলাদেশকে শতভাগ সততার সাথে বস্তুনিষ্ঠভাবে তুলে ধরবে ।
ইউরো সমাচারের বরিশাল ব্যুরো চীফ কবি রিপন শান বলেন- আলোকে আলো বলা কালোকে কালো বলার ক্ষমতা থাকতে হবে প্রত্যেক দেশপ্রেমিক সংবাদকর্মীর। মুক্তিযোদ্ধা সম্পাদক  ও  আন্তর্জাতিক সাংবাদিক মাহাবুবুর রহমানের নেতৃত্বে ইউরো সমাচার পরিবার সৎসাহসে লালসবুজের নিশান উড়াতে বদ্ধপরিকর।       
প্রতিষ্ঠা বার্ষিকীতে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস, লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হাই, লালমোহন পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক  আ.ন.ম শাহজামাল দুলাল, লালমোহন সরকারি মডেল হাইস্কুলের শিক্ষক হোসনেয়ারা নাহার, লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক দিলরুবা জাহান আরজু, উপজেলা শিল্পকলা একাডেমির সিনিয়র শিল্পী আবুল কালাম মাস্টার, বাহারুল ইসলাম বাবলু, প্রবীর কুমার দে, লালমোহন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাহাবুব আলম, লালমোহন মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, দপ্তর সম্পাদক জাকির হোসেন জুয়েল, অর্থ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম মলিন, লালমোহন সাংবাদিক ফোরামের সভাপতি এনামুল হক রিংকু, ইউরো সমাচারের নিজস্ব প্রতিনিধি মোঃ নুরুল আমিন ও সাব্বির আলম বাবু, সাংবাদিক এম ইউ মাহিম, মোঃ আল আমিন, এনামুল হক রিপন, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমোহন শাখার সভাপতি ইব্রাহীম আকাশ প্রমূখ। অনুষ্ঠান শেষে ইউরো সমাচারের জন্মদিনের কেক কেটে আনন্দ ভাগাভাগি করা হয়।