অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ২১শে সেপ্টেম্বর ২০২০ | ৫ই আশ্বিন ১৪২৭


তজুমদ্দিনে ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ


তজুমদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ৭ই জুলাই ২০২০ রাত ১০:২৪

remove_red_eye

৭৪




তজুমদ্দিন প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে পূর্ব শত্রæতার জের ধরে মাছের ঘেরে বিষ প্রয়োগের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ঘেরের মালিক বাদী হয়ে একজনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ করেন। 

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার লমছি শম্ভুপুর ৭নং ওয়ার্ডের দীল মোহাম্মদের ছেলে মোঃ নাসির উদ্দিন ও একই এলাকার আঃ মাজেদের ছেলে মোঃ হারুন যৌর্থভাবে হামিদ দালাল বাড়ির দরজার মসজিদের পুকুর লিজ নিয়ে বাণিজ্যিকভাবে মাছ চাষ শুরু করেন। কিছুদিন পূর্বে নাসির ও হারুনের মধ্যে মনোমালিন্য দেখা দিলে স্থানীয় শালিস বৈঠকের মাধ্যমে হারুন তার শেয়ার প্রত্যহার করলে নাসির তাকে ভাগের ২৭ হাজার টাকা ২ জুলাই পরিশোধ করে দেন। টাকা পরিশোধের পর থেকে হারুন নাসিরের বিভিন্নভাবে ক্ষতি সাধন করার পায়তারা করতে থাকে। যার ধারাবাহিকতায় গত ৬ জুলাই রাত ১ টার সময় ঘেরের পাড়ে বসা অস্থায় ঘেরের পাড় দিয়ে যেতে দেখি। পরে আমি বাসায় যাই ঘুমাইয়া পরি সকাল বেলায় ঘেরের পাড়ে গিয়ে দেখি বিষ প্রয়োগ করার ফলে সব মাছ মরে গেছে। এতে ঘের মালিক নাসির উদ্দিনের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলেও অভিযোগে জানা যায়। অভিযোগে তিনি আরো উল্লেখ করেন ৭ জুলাই রাত ১টা থেকে সকাল ৬টার মধ্যে যে কোন সময় হারুন তার ঘেরে বিষ প্রয়োগ করে।
জানতে চাইলে তজুমদ্দিন থানার এসআই জসিম উদ্দিন খাঁন বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পরবর্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।