অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ২রা অক্টোবর ২০২০ | ১৬ই আশ্বিন ১৪২৭


চরফ্যাশনে করোনা ভাইরাস সচেতনতায় বিডিইআরএ ‘র উদ্দ্যোগে আলোচনা


এ আর সোহেব চৌধুরী

প্রকাশিত: ২রা জুলাই ২০২০ রাত ০৮:৩৬

remove_red_eye

৭০

 
 
এআর সোহেব চৌধুরী ,চরফ্যাশন: ভোলার চরফ্যাশন উপজেলায় বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর মহামারি করোনা ভাইরাস সচেতনতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২জুলাই) বিকালে চরফ্যাশন শ্রী কালিবারি মন্দির মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা বিডিইআরএম’ এর সাধারন সম্পাদক স্বপন চন্দ্র দে, চরফ্যাশন উপজেলা বিডিইআরএম সভাপতি বিপ্লব চন্দ্র কমল,সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব প্রচার সম্পাদক অশোক সাহা,সহ সম্পাদক বিজয় চন্দ্র দাস,ধর্ম বিষয়ক সম্পাদক অমল কৃষ্ণ দেবসহ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠী হিসেবে দলিত ও হরিজন গোষ্ঠীকে সমাজের মূল ধারায় সমপৃক্ত করতে নাগরিক উদ্যোগ সমগ্র বাংলাদেশে কাজ করছে। তাদের উদ্যোগে বাংলাদেশে আজ দলিত শ্রেণী সংঘবদ্ধ হয়ে অধিকার আদায়ে খাদ্য, বস্ত্র, চিকিৎসাসেবাসহ বাসস্থানের জন্য আন্দোলন করছে। এছাড়াও নাগরিক উদ্যোগ মহামারি করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রচার প্রচারণাসহ বিভিন্নভাবে দলিত শ্রেণীর জন্য কাজ করছে।
দলিত শ্রেণীর উদ্দেশ্যে বক্তরা আরও বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সুরক্ষার জন্য সচেতনতাই জরুরী। ঘরে বাহিরে নিয়মিত জীবানুনাশক ও সাবান দিয়ে হাত ধুয়ে নিন। একজন আরেকজন থেকে দূরত্ব বজায় রাখুন। যেখানে সেখানে থুথু ফেলবেন না ও কাশি হাচি দিবেন না এবং মুখে মাস্ক ব্যবহার করুন।

করোনা