অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৩০শে মে ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭


মনপুরায় মহানবী সঃ কে নিয়ে ফেসবুকে কুটক্তি : সংঘর্ষ দোকান ভাংচুর,গ্রেফতার-১


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ১৬ই মে ২০২০ রাত ১২:০৪

remove_red_eye

৫০

মনপুরা প্রতিনিধি:: ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায়  মহানবী (সাঃ) ও বিবি আয়শাকে জড়িয়ে কটুক্তিমূলক লেখা শ্রীরাম নামে এক সংখ্যালঘু যুবক ফেইসবুকে শেয়ার দেয়ার ঘটনায় শুক্রবার রাম নেওয়াজ বাজারে দফায় দফায় বিক্ষোভ হামলা ও সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় পুরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ফাঁকা  রাবার বুলেট ছুড়ে। জুমায়ার নামাজের পর বিক্ষোভ শুরু হলে পুরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আসলেও সন্ধ্যার পর ফের উত্তেজনা দেখা দেয়। এদিকে পুলিশের সাথে মুসুল্লিদের সংর্ঘষের ঘটনায় ৫/৭ জন আহত হয়েছে। এদিকে ফেইসবুকে পোস্ট শেয়ার করা সংখ্যালঘু যুবককে পুলিশ গ্রেফতার করেছে । গ্রেফতারকৃত ওই  যুবক হলেন, মনপুরা উপজেলার রামনেওয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের প্রাক্তন মেম্বার দুলাল চন্দ্র দাসের ছেলে মৎস্য ব্যবসায়ী শ্রীরাম চন্দ্র দাস।

মনপুরা থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। ফেইসবুকে মহানবী (সাঃ) ও বিবি আয়শাকে জড়িয়ে কুটক্তিমূলক পোস্ট শেয়ার করে শ্রীরাম নামে এক যুবক। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা করলে পুলিশ বাঁধা দেয়। তখন উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করে। এসময় তারা ১৯ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। সন্ধ্যার পর ফের উত্তেজনা দেখা দিলেও পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এদিকে অভিযুক্ত শ্রীরামকে পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে।


ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্ম কায়সার জানান,মনপুরায় ফেসবুকে মহানবী (সাঃ) ও বিবি আয়শাকে জড়িয়ে কুটক্তিমূলক পোস্ট শেয়ার করা নিয়ে ঘটনার সূত্রপাত। তারা অভিযুক্ত যুবককে  শুক্রবার বেলা ১২ টায় গ্রেফতার করে।





আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য



আরও...