অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ৬ই জুন ২০২০ | ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭


মনপুরার সেই শিশুর পরিবারের ৫ সদস্যসহ ১৪ জনের নমূনার ফলাফল নেগেটিভ


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ১৩ই মে ২০২০ রাত ১১:২৪

remove_red_eye

৩০

রাজধানীতে চিকিৎসা নিতে গিয়ে করোনা শনাক্ত হওয়া মনপুরার ৬ বছরের সেই শিশুর পরিবারের ৫ সদস্যসহ ১৪ জনের নমূনার ফলাফল নেগেটিভ এসেছে। ১৩ই মে বুধবার বিকেলে এর সত্যতা নিশ্চিত করেন মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ।

ডাঃ মাহমুদুর রশীদ আরো জানান, অসুস্থ অবস্থায় গত ১লা মে একটি শিশুকে হাসপাতালে আনেন তার পরিবার। পরে আমরা তাকে ক্যান্সার ডায়াগনোসিস নিউমোনিয়া সন্দেহ করি। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠাই৤ পরে ঢাকায় তার ক্যান্সার ডায়াগনোসিস নিউমোনিয়া নিশ্চিত হওয়ার পর তাকে কেমোথেরাপি দেওয়ার আগে গত ৮ই মে তার কোভিড-১৯ আছে কিনা তা পরীক্ষা করলে তার শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এখনো সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পরে আক্রান্ত শিশুর পরিবারের বাবা, ভাই, বোন’সহ পাঁচ সদস্যের পাশাপাশি মোট ১৪ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়। পাশাপাশি আক্রান্ত শিশুর পরিবারের সদস্যসহ মোট ১৪ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

আজ আমরা পাঠানো নমুনার ফলাফল পেয়েছি, যাতে সবার ফলাফল নেগেটিভ এসেছে।

উল্লেখ্য, আক্রান্ত ঐ শিশুর বাড়ি মনপুরা উপজেলার হাজীর হাট ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মনপুরা থেকে সর্বমোট ৭৬ জনের নমূনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এ পর্যন্ত ৫১ জনের ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ১ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। বাকি ২৫ জনের ফলাফল এখনো আসেনি বলে জানা গেছে।




আজকের সাহরীর ও ইফতারে সময় সূচী ভোলা জেলার জন্য