অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


ভোলায় করোনা ভ্যাক্সিনের চতুর্থ ডোজ দেয়া শুরু


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২২শে মার্চ ২০২৪ বিকাল ০৪:১৬

remove_red_eye

১৪৭

মোঃ ইসমাইল : সম্প্রতি করোনা ভাইরাস এর সংক্রমণ দেশব্যাপী কিছুটা বৃদ্ধি পেয়েছে। তাই বাংলাদেশ স্বাস্থ্যবিভাগ সারাদেশের প্রতিটি জেলায় ১৮ বছরের অধিক সকল মানুষকে এ ভ্যাক্সিন দেওয়া হচ্ছে। 
সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০ টায় জেলা সিভিল সার্জন তার নিজ কার্যলায় তিনি করোনা ভ্যাক্সিনের "পরবর্তী ডোজ" নিয়ে এ কার্যক্রম শুরু করেন। এসময় ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ বেশ কয়েক জন এ ভ্যাক্সিন নেন।
এসময় সিভিল সার্জন ডক্টর কে এম শফিকুজ্জামান বলেন, দীর্ঘদিন ধরতে গেলে আমরা করোনা ভাইরাস থেকে মুক্ত ছিলাম। সম্প্রতিকালে বাংলাদেশের আশেপাশের কিছু দেশসহ বাংলাদেশেও কিছু করোনা পজিটিভ হচ্ছে। এবং ভোলা জেলায়ও এর ব্যতিক্রম নয়। তাই বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছে আমরা করোনা ভ্যাক্সিন আবার শুরু করতে চাই। আর এ ভ্যাক্সিনটির নাম হবে "পরবর্তী ডোজ"।
তিনি আরও বলেন, আর আগে আমরা যারা প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ, তৃতীয় ডোজ নিয়েছি, অনেকই যাদের ছয়মাস একবছর পার হয়েছে এবং যারা পেগনেট লেডি, সিনিয়র সিটিজেন তারা আমাদের বিভিন্ন নিয়মকানুন মেনে ভ্যাক্সিনটি নিবে। সেই ধারাবাহিকতায় আজকে আমি সিভিল সার্জন ও ভোলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আমরা ভ্যাক্সিনটির নিলাম। এ ধারাবাহিকতায় ভোলাবাসী কেও এ ভ্যাক্সিনটি নেওয়া আমন্ত্রণ রইলো।