অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ | ৯ই বৈশাখ ১৪৩১


কোহলিকে বিশ্বকাপে বাদ দেওয়ার গুঞ্জন নিয়ে মুখ খুললেন কুম্বলে


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৩ই মার্চ ২০২৪ বিকাল ০৪:১১

remove_red_eye

৫২

বিরাট কোহলি আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটে মানানসই নন, তাই তাকে আসন্ন বিশ্বকাপে নাও রাখা হতে পারে! ভারতীয় নির্বাচকরা নাকি এমনটাই ভাবছেন। খবর দ্য টেলিগ্রাফ ইন্ডিয়ার।

কোহলির মতো ক্রিকেটারকে বাদ দিয়ে বিশ্বকাপ দল? হ্যাঁ, নির্বাচকরা নাকি এমন কঠিন এক সিদ্ধান্তই নিতে চাইছেন। তরুণদের সুযোগ করে দেওয়ার পক্ষপাতী তারা।

তবে এমন সিদ্ধান্তের ঘোর বিরোধিতা করছেন ভারতের কিংবদন্তি স্পিনার ও সাবেক কোচ অনিল কুম্বলে। শোনা যায়, কুম্বলে ভারতীয় জাতীয় দলের কোচ থাকার সময় তখনকার অধিনায়ক কোহলির সঙ্গে তার ঝামেলা লেগেছিল। যার জেরেই চাকরি হারান তিনি।

কোহলিকে বাদ দেওয়ার কথা যখন উঠছে, তখন তার পাশে দাঁড়ালেন সেই কুম্বলেই। তার মতে, কোহলি যেভাবে সাদা বলের ক্রিকেট খেলেন, তাতে সকলেই আপ্লুত। শুধু তাই নয়, কোহলির ধারাবাহিক পারফরম্যান্স নিয়েও কথা শোনা গিয়েছে অনিল কুম্বলের মুখে।

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে সেরা পারফরম্যান্স দেখিয়েছিলেন কোহলি। তার একের পর এক সেরা পারফরম্যান্সে ভর করেই ফাইনালের রাস্তায় এগিয়ে গিয়েছিল ভারত। ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রানও এসেছিল কোহলির ব্যাটেই।

সেই কোহলি থাকবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপে? এমন কঠিন পরিস্থিতিতে কোহলির পাশেই দাঁড়াচ্ছেন অনিল কুম্বলে। কোহলিকে কেন প্রয়োজন, সেই ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি তার ধারাবাহিকতার কথাই বলব। আমি যখন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে ছিলাম, সেই সময় থেকেই তাকে দেখেছি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর সেখান থেকেই কোহলি তার টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করেছিলেন। সেখান থেকে ধীরে ধীরে তার ফিটনেসের যে বদল এনেছেন। সেইসঙ্গে ক্রিকেট খেলার যে প্রবল ইচ্ছা এবং সাদা বলের ক্রিকেটে যে পারফরম্যান্স সে দেখিয়েছে।’

আগামী জুন মাসে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেই ভারতীয় দলের জার্সিতে কোহলিকে দেখা যায় কিনা, তা নিয়ে চলছে জোর আলোচনা।

 

সুত্র জাগো