অনলাইন সংস্করণ | ভোলা, শনিবার, ১৫ই জুন ২০২৪ | ১লা আষাঢ় ১৪৩১


দুই গোলে পিছিয়ে থেকেও ফরেস্টকে হারিয়েছে ইউনাইটেড, আর্সেনালকে রুখে দিয়েছে ১০জনের ফুলহ্যাম


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৭শে আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:৪১

remove_red_eye

১৪১

প্রথম চার মিনিটে দুই গোল হজম করেও নটিংহ্যাম ফরেস্টেকে শেষ পর্যন্ত ৩-২ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ দিন প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে ১০ জনের ফুলহ্যাম ২-২ গোলে রুখে দিয়েছে আর্সেনালকে। নতুন মৌসুমে এই প্রথম লিগে পয়েন্ট হারিয়েছে মিকেল আর্তেতার দল আর্সেনাল। 
ব্রাইটনকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে ওয়েস্ট হ্যাম। এই জয়ে ডেভিড ময়েসের দল টেবিলের শীর্ষে উঠে এসেছে। বোর্নমাউথকে ২-০ গোলে হারিয়ে তিন ম্যাচে টটেনহ্যামও হ্যামার্সদের সমান ৭ পয়েন্ট অর্জন করে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। 
গত সপ্তাহে টটেনহ্যামের কাছে ২-০ গোলে হারের পর ইউনাইটেড আবারো জয়ের ধারায় ফিরতে উন্মুখ হয়ে ছিল। কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডে তাদের শুরুটা মোটেই ভাল হয়নি। টাইও আয়োনিয়ি মাত্র ৯০ সেকেন্ডের মধ্যে কর্ণার থেকে ফরেস্টকে এগিয়ে দেন। এনিয়ে প্রিমিয়ার লিগে টানা সপ্তম গোল করলেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। মরগান গিবস-হোয়াইটের ফ্রি-কিক থেকে উইলি বোলি ৩ মিনিট ৪৫ সেকেন্ডের মধ্যে ব্যবধান দ্বিগুন করলে ইউনাইটেড শিবিরে হতাশা নেমে আসে। মৌসুমের প্রথম ম্যাচে উল্ফসের বিরুদ্ধে ১-০ গোলে জয়ী ইউনাইটেড যদিও ম্যাচ ছেড়ে দেয়নি। এক দশকের মধ্যে প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের চ্যালেঞ্জে মাঠে নামা এরিক টেন হাগের দল নিজেদের ম্যাচে ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালিয়ে যেতে থাকে। শেষ পর্যন্ত অবশ্য তাদেরকে হতাশ হতে হয়নি। মার্কাস রাশফোর্ডের ক্রস থেকে ক্রিস্টিয়ান এরিকসেন ১৭ মিনিটে গোল করে ইউনাইটেডকে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। বিরতির আগে কাসেমিরো সমতায় ফেরার দারুন সুযোগ নষ্ট করেন। কিন্তু ৫২ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের পাসে গোল করে সেই ভুলের মাশুল দিয়েছেন কাসেমিরো। অধিনায়ক জো ওরাল ফার্নান্দেসকে ফাউলের অপরাধে ৬৭ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠত্যাগে বাধ্য হলে ১০ জনের দলে পরিনত হয় ফরেস্ট। ৭৬ মিনিটে রাশফোর্ডের আদায় করা পেনাল্টি থেকে ফার্নান্দেস গোল করে ইউনাইটেডের দারুন জয় নিশ্চিত করেন। 
ম্যাচ শেষে ফার্নান্দেস বলেছেন, ‘এটা আমাদের জন্য মোটেই কোন ভাল শুরু ছিলনা। কিন্তু আমরা ম্যাচের নিয়ন্ত্রন ধরে রেখেছিলাম। বল নিজেদের কাছে রাখার চেষ্টা করেছি এবং সঠিক পরিকল্পনা কাজে লাগিয়েছি। আজ পুরো দল দারুন চেতনা, আবেগ ও একাগ্রতা  দেখিয়েছে। আমরা শুধুমাত্র এটাই প্রমান করতে চেয়েছি এত সহজে ছেড়ে দেবার দল আমরা নই।’
আর্সেনালও কাল ম্যাচের শুরুতে একই ভুল করেছে। এমিরেটস স্টেডিয়মে বুকায়ো সাকার বাজে পাসে আন্দ্রেস পেরেইরা প্রথম মিনিটেই এ্যারন রামসডেলকে পরাস্ত করলে পিছিয়ে পড়ে আর্সেনাল। পুরো ৭০ মিনিট পর্যন্ত ফুলহ্যাম এই লিড ধরে রেখেছিল। কিন্তু শেষ পর্যন্ত পেনাল্টি স্পট থেকে সাকা ম্যাচে সমতা ফেরালে ফুলহ্যামের প্রতিরোধ ভেঙ্গে যায়। দুই মিনিটের মধ্যে ফ্যাবিও ভিয়েরার ক্রস থেকে বদলী এডি এনকেইটাহ আরো এক গোল করে গানার্সদের এগিয়ে দেন। দ্বিতীয় হলুদ কার্ডের কারনে কালভিন বেস ৮৩ মিনিটে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিত হয় সফরকারী ফুলহ্যাম। কিন্তু ম্যাচ শেষের তিন মিনিট আগে হুয়াও পালহিনহা গোল করলে সমতায় ফিরে ফুলহ্যাম। 
ম্যাচ শেষে আর্সেনাল বস মিকেল আর্তেতা বলেছেন, ‘আমাদের আজ অন্য পর্যায়ের প্রতিশ্রুতি ও আকাঙ্খা দেখানো উচিৎ ছিল। ১০ জনের বিরুদ্ধে গোল হজম করা কোনভাবেই মেনে নেয়া যায়না।’
এদিকে নতুন কোচ আনগে পোস্তেকোগ্লুর অধীনে টটেনহ্যাম তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। বোর্নমাউথের বিপক্ষে স্পার্সদের হয়ে গোল দুটি করেছেন জেমস ম্যাডিসন ও ডিয়ান কুলুসেভিস্কি। পোস্তেকোগ্লুর দল এ পর্যন্ত ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেনের বিদায়ে খুব একটা যে ভেঙ্গে পড়েনি তার প্রমান দিয়ে যাচ্ছে। কেন বায়ার্ন মিউনিখে যাবার পর দলে নতুন আসা ম্যাডিসনই স্পার্সদের মূল ভরসার জায়গা হয়ে উঠেছেন। ইংলিশ এই এ্যাটাকিং মিডফিল্ডারের গোলে ১৭ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। ম্যাচ শেষে পোস্তেকোগ্লু বলেছেন, ‘আমরা যখন তাকে পেয়েছি তখন আমার থেকে খুশী কেউই হয়নি। আমি সত্যিই দারুন আপ্লুত ছিলাম। আমি বলছি না যে ঘটনাটা বিস্ময়কর। কিন্তু এই ফুটবলারকে পাওয়া আমার জন্য সৌভাগ্যের।’
দ্বিতীয়ার্ধে বোর্নমাউথ বেশ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। উল্টো ডেসটিনি উগোগিয়েসের ক্রসে ৬৩ মিনিটে কুলুসেভিস্কি ব্যবধান দ্বিগুন করেন। 
এদিকে এ্যামেক্সে কাউন্টার এ্যাটাক থেকে ওয়েস্ট হ্যাম কাল ব্রাইটনের সব স্বপ্ন শেষ করে দিয়েছে। হ্যামার্সরা মাত্র ২২ শতাংশ পজিশন উপভোগ করলেও জেমস ওয়ার্ড-প্রাউস, জার্ড বোয়েন ও মিখায়েল এন্টোনিওর গোলে ব্রাইটনকে দাঁড়াতেই দেয়নি। 
তলানির দল এভারটন তৃতীয় ম্যাচেও পরাজিত হয়েছে। কাল তারা গুডিসন পার্কে উল্ফসের কাছে ১-০ গোলে হারের তিক্ত স্বাদ পায়। এর মাধ্যমে টেবিলের ১৫তম স্থানে থাকা উল্ফস প্রথম জয় তুলে নিল। 
তিন ম্যাচে অপরাজিত থাকা ব্রেন্টফোড ১-১ গোলে ড্র করেছে ক্রিস্টাল প্যালেসের সাথে ।

সুত্র বাসস





ভোলায় অকুপেশনাল স্কিল কোর্সের সমাপনী ও সনদ বিতরণ

ভোলায় অকুপেশনাল স্কিল কোর্সের সমাপনী ও সনদ বিতরণ

অভিষেক অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যানের ক্যাবের কার্যক্রমের  সাথে একাত্ম প্রকাশ

অভিষেক অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যানের ক্যাবের কার্যক্রমের সাথে একাত্ম প্রকাশ

ভোলায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত

ভোলায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত

ভোলায় ঘাট ইজারাদার ও দুটি লঞ্চকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

ভোলায় ঘাট ইজারাদার ও দুটি লঞ্চকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত

ঈদ যাত্রায় সড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই: ওবায়দুল কাদের

ঈদ যাত্রায় সড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই: ওবায়দুল কাদের

গাজা যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু

গাজা যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু

ভোলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে পাঁচ হাজার নারিকেলের চারা বিতরণ

ভোলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে পাঁচ হাজার নারিকেলের চারা বিতরণ

লালমোহনে অন্যের রক্তের প্রয়োজনে নিজের রক্ত বিলান হুমায়ূন কবীর স্বরবর্ণ

লালমোহনে অন্যের রক্তের প্রয়োজনে নিজের রক্ত বিলান হুমায়ূন কবীর স্বরবর্ণ

ভোলা সদর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ প্রথম অফিস করলেন

ভোলা সদর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ প্রথম অফিস করলেন

লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে শিশু নিহত

লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে শিশু নিহত

আরও...