অনলাইন সংস্করণ | ভোলা, বুধবার, ২২শে সেপ্টেম্বর ২০২১ | ৭ই আশ্বিন ১৪২৮


ভোলায় কমছে করোনা সংক্রমন আক্রান্তের হার ১২.৭৯ শতাংশ


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ২রা সেপ্টেম্বর ২০২১ রাত ০১:৩৩

remove_red_eye

৮৩

 

বাংলার কন্ঠ প্রতিবেদক।।

ভোলায় গত ২৪ ঘন্টায় ১৭২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২.৭৯ শতাংশ। এর মধ্যে ১২ জন ভোলা সদর, ১ জন দৌলতখানে, ২ জন বোরহানউদ্দিন, লালমোহনে ১ জন, চরফ্যাশনে ৫ জন ও ১ জন মনপুরা উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৫৩১ জনে দাঁড়িয়েছে। বুধবার রাতে সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করে। 

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরো জানায়, ভোলায় করোনা আক্রান্ত ৬ হাজার ৫৩১ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৭৫৮ জন। জেলায় বর্তমানে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৭৭৩ জন। এছাড়া হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এ পর্যন্ত ১ হাজার ৮১০ জন রোগী চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন ৭ জন ভর্তিসহ বর্তমানে করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে ২১ জন। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ঢাকা-বরিশাল রেফার্ড করা হয়েছে আরো অন্তত দুই শতাধিক জনকে। 

সিভিল সার্জন অফিস সূত্র আরো জানায়, ভোলা থেকে এ পর্যন্ত ২৮ হাজার ৪৫৪ জনের নমুনা সংগ্রহ করে র‍্যাপিড অ্যান্টিজেন কিটস এবং আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

ভোলায় করোনা আক্রান্ত হয়ে এপর্যন্ত ৮৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬৯ জন, দৌলতখানে ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন, লালমোহনে ৫ জন, চরফ্যাশনে ৫ জন ও মনপুরা উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলার বাইরে ও উপসর্গ নিয়ে আরো অন্তত ৮৮ জনের মৃত্যু হয়।