অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ১৮ই জুন ২০২১ | ৪ঠা আষাঢ় ১৪২৮


মনপুরায় জাটকা ও কারেন্ট জালের বিরুদ্ধে জেলেদের মানববন্ধন


মনপুরা প্রতিনিধি

প্রকাশিত: ২৩শে মে ২০২১ রাত ১০:৪৪

remove_red_eye

১১৪

মনপুরা প্রতিনিধি : ভোলার মনপুরার মেঘনায় অবাধে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা নিধন বন্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে মানববন্ধন করেছে ৩ শতাধিক জেলে।
রোববার তীব্র তাপদাহ উপেক্ষা করে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা কাছে স্মারকলিপি দেন জেলে সমিতির নেতারা। এছাড়াও জেলেরা কোস্টগার্ড ও উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে স্মারকলিপি দেন।
মানববন্ধনে জেলে সমিতির নেতা মহরলাল চক্রবর্তী ও রুস্তুম মাঝি বলেন, প্রতি বছর মেঘনায় বলিশালের কালিগঞ্জ, হিজলা, মেহেন্দীগঞ্জ, লক্ষীপুর এবং দেশের অন্যত্র জেলা থেকে অসাধু জেলেরা নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকা ও বিভিন্ন প্রজাতির ছোট ছোট মাছ নিধন করে।  যার কারনে ভরা মৌসুমে বড় ইলিশ পাওয়া যাচ্ছেনা। এতে আয়-রোজগার না হওয়ায় পরিবার পরিজন নিয়ে দু’বেলা ভাত খেতে কষ্ঠ হচ্ছে। এদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন করেছি।
স্মারকলিপি গ্রহন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জাটকা নিধন ও কারন্টে জাল অপসারনে শীঘ্রই অভিযান পরিচালনা করবেন বলে জেলে সমিতির নেতাদের আশ্বস্ত করেন।