অনলাইন সংস্করণ | ভোলা, বৃহঃস্পতিবার, ৩রা ডিসেম্বর ২০২০ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৭


হযরত মোহাম্মদ (সা:)কে অবমাননা করার প্রতিবাদে ভোলা ও চরফ্যাসনে বিক্ষোভ 


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৭ই নভেম্বর ২০২০ রাত ০১:২৬

remove_red_eye

২৬

আকতারুল ইসলাম আকাশ:  ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে ভোলা ও চরফ্যাসন উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ  হয়েছে। শুক্রবার জুমার নামাজ শেষে ভোলার পশ্চিম ইলিশা ইউনিয়নের বেশ কয়েকটি মসজিদের মুসল্লীরা এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। বিক্ষুব্ধ মুসল্লীরা ইউনিয়নের বেশকিছু জায়গা ঘুরে বিক্ষোভ মিছিলটি মালের হাট বাজারে এসে শেষ করে সমাবেশ করেন।

মাওলানা মুহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে প্রদান করেন, মুফতি আবদুল মোমিন। এসময় আরও বক্তব্যে রাখেন, মুহাম্মাদ আবু মূসা, মুহাম্মদ আরিফুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মোস্তাকিম বিল্লাহ প্রমুখ।  বক্তারা বলেন, জীবন দিবো তবুও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর অপমান সইবো না। বক্তারা রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের দূতাবাস বন্ধ করাসহ এখন থেকে ফ্রান্সের সকল পন্য বয়কট করার দাবি জানান। এছাড়াও ফ্রান্সের উক্ত ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা প্রকাশ করেন।

 

চরফ্যাশন  প্রতিনিধি জানান, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো কর্তৃক হযরত মোহাম্মদ (সা:) কে অবমাননা করার প্রতিবাদে শুক্রবার বাদ আছর  দক্ষিণ আইচা থানার সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে মুসলমানরা বিক্ষোভ প্রদর্শণ, মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। তৌহিদী জনতার মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে প্রতিবাদ সভা করে বক্তব্য প্রদান করেন।

বক্তারা  বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) কে যুগে যুগে ইহুদী নাসারারা অবমাননা করে মুসলমানদের ঈমানী জোর পরীক্ষা করছে। আমরা এর তীব্র প্রতিবাদ সহ ফ্রান্সের সকল পন্য বয়কট করার আহবান জানাই এবং বাংলাদেশ থেকে ফ্রান্সের  দূতাবাস প্রত্যাহার করার দাবী জানান। মিছিলটি পরিচালনা করেন দক্ষিণ আইচা থানা  ইমাম  ও ওলামা ঐক্য পরিষদ । অপরদিকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চরফ্যাশন উপজেলার আমিনাবাদ ইউনিয়নের ধর্ম প্রাণ মুসল্লিগণ। শুক্রবার  জুমার নামাজের পরে আমিনাবাদ ইউনিয়নের ফরাজী বাড়ির বাইতুন নুর জামে মসজিদ থেকে এ বিক্ষোভ মিছিলটি বের হয়। এসময় ওই ইউনিয়নের ফরাজী মোড় থেকে তালুকদার বাজার হয়ে ইউনিয়নের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে স্থানিয় কুচিয়া মোড়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে এসে এক সমাবেশের মধ্য দিয়ে প্রতিবাদ বিক্ষোভ মিছিলটি শেষ হয়।  আমিনাবাদ ইউনিয়ন ২নং ওয়ার্ড যুব সমাজের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স সরকার ইমানুয়েল ম্যাকরো যদি বিশ্ব মুসলিম উম্মাহ'র কাছে ক্ষমা না চায় তাহলে বৃহৎ আন্দোলনের ডাক দেয়ার হুশিয়ারি দেন ওই ইউনিয়নের ইসলাম  প্রিয় তৌহিদি জনতাসহ উপজেলা থেকে আগত ইসলামী দলগুলোর নেতৃবৃন্দরা। এসময় বক্তারা আরও বলেন, ফ্রান্স সরকারের পৃষ্টপোষকতায় ইসলামকে কোনঠাসা করতে বারবার বিশ্ব মুসলিমদের উপর নানানভাবে আক্রমণ করা হচ্ছে। মহানবী হযরত মুহাম্মদ (স.) অবমাননা ও ধর্মীয়ভাবে ইসলামকে ছোট করার ষড়যন্ত্র করছে এসব রাষ্ট্র। আজ বিশ্ব মুসলিম জনতা একতাবদ্ধ হয়েছে। এসময় হাজার হাজার মুসলিম জনসাধারণ ফ্রান্সের পণ্য বয়কট করতে স্লোগান দেন। এসময় কিছু উৎসুক কিশোর ও তরুনরা  ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোর ছবিতে আগুন ধরিয়ে বিক্ষোব ও প্রতিবাদ করতেও দেখা যায়।   

 

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ নেতা এনায়েত উল্লাহ সবুজ, বাইতুন নুর জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম,মাওলানা মোঃ কামাল হোসেন,মাওলানা মোঃ হোসাইন,হাফেজ মো. জয়নাল আবেদিন,মো. আতিকুর রহমান,ইকবাল হোসেন,জুলফিকার,রাকিব পন্ডিত,মো. সজিব,কামরুল ডাকতার,জিএম শাহিন ও মো. মাহমুদুর রহমান তামিমসহ আমিনাবাদ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।





ভোলায় আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত

ভোলায় আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত

ভোলা-লক্ষীপুর নৌ রুটে লঞ্চ প্রতি অতিরিক্ত ঘাট টোল নেয়ার অভিযোগ

ভোলা-লক্ষীপুর নৌ রুটে লঞ্চ প্রতি অতিরিক্ত ঘাট টোল নেয়ার অভিযোগ

প্রধানমন্ত্রী কৃষিতে নানা উদ্যোগ নেওয়ায়   দেশ খাদ্যে স্বয়ং সম্পন্ন : এমপি শাওন

প্রধানমন্ত্রী কৃষিতে নানা উদ্যোগ নেওয়ায় দেশ খাদ্যে স্বয়ং সম্পন্ন : এমপি শাওন

ভোলায় সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ

ভোলায় সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ

তজুমদ্দিনে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে ঘর বিতরণ

তজুমদ্দিনে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে ঘর বিতরণ

দৌলতখানে দুই হোটেল মালিককে জরিমানা

দৌলতখানে দুই হোটেল মালিককে জরিমানা

যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে:এমপি শাওন

যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে:এমপি শাওন

দৌলতখানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

দৌলতখানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বিশ্বের কাছে প্রশংসিত : এমপি মুকুল

শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বিশ্বের কাছে প্রশংসিত : এমপি মুকুল

মনপুরায় স্বাস্থ্য সহকারি ও স্বাস্থ্য  পরিদর্শকদের কর্মবিরতি

মনপুরায় স্বাস্থ্য সহকারি ও স্বাস্থ্য পরিদর্শকদের কর্মবিরতি

আরও...