অনলাইন সংস্করণ | ভোলা, মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর ২০২০ | ১৪ই আশ্বিন ১৪২৭


ইউএনও ওয়াহিদার ওপর হামলাকারীদের উদ্দেশ্য ছিল চুরি : র‌্যাব


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৪ঠা সেপ্টেম্বর ২০২০ রাত ১০:৩৮

remove_red_eye

৩১

বোংলার কন্ঠ ডেস্ক: চুরির উদ্দেশ্যে ইউএনও ওয়াহিদা খানমের ঘরে ঢুকেছিল তবে এসময় বাধা দেওয়ায় ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর উপর হামলা হয় বলে জানিয়েছে র‌্যাব।

 

গ্রেফতার আসাদুলের স্বীকারোক্তি মোতাবেক শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-১৩ এর সদর দফতরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস।

 

এর আগে, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম এর উপর সন্ত্রাসী হামলায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। গ্রেফতারকৃতরা হলো, আসাদুল হক (৩৫), নবীরুল ইসলাম(৩৪) ও সান্টু কুমার বিশ্বাস(২৮)

র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস জানান, ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বড় ভাই ফরিদ উদ্দিন ঘোড়াঘাট থানায় মামলা দায়েরের পর থেকে র‌্যাব ছায়া তদন্ত অব্যাহত রাখে। এর একপর্যায়ে প্রধান সন্দেহভাজন আসাদুলকে শুক্রবার ভোরে হিলির কালীগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার দিনভর অভিযান চালিয়ে রংমিস্ত্রী নবীরুল ও সান্টুকে গ্রেফতার করা হয়। সিসি টিভির ফুটেজে একজন আসামীর চুন মাখা লাল টি-শার্টও উদ্ধার করা হয়।

প্রাথমিক স্বীকারোক্তিতে গ্রেফতারকৃত আসাদুল হক জানিয়েছে তারা চুরির উদ্দেশ্য ওয়াহিদা খানমের বাসায় প্রবেশ করে। এর পর নবীরুল বাসার ভিতরে প্রবেশ করে ওয়াহিদা খানমের মাথায় হাতুড়ী দিয়ে আঘাত করে বলে জানিয়েছেন র‌্যাব কমান্ডার। তবে ঘটনার নেপথ্যে আরও কোনো কারণ আছে কিনা তা জানতে আরো সময় লাগবে বলে জানিয়েছেন এলিট ফোর্স র‌্যাব-১৩ রংপুরের প্রধান। তিনি জানান, অভিযুক্তদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ হবে।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, এঘটনায় র‌্যাব জিজ্ঞাসাদাদের জন্য ছয় জনকে আটক করেছিল। জিজ্ঞাসাবাদে তিন জন ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করলে বাকিদের ছেড়ে দেওয়া হয়। তিনি বলেন, আমরা প্রয়োজনে আরো অনেককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসতে পারি। যাদের গ্রেফতার করা হয়েছে তারা ঘন ঘন অবস্থান পরিবর্তন করতে থাকে। বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে তাদের অল্প সময়ের মধ্যে অবস্থান সনাক্ত করতে পেরেছি।। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস বলেন, ঘটনার নেপথ্যে আরও কোনো কারণ আছে কি-না তা জানতে সময় লাগবে। অভিযুক্তদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক (বহিস্কৃত) জাহাঙ্গীরসহ আরও তিনজনকে আটক করা হলেও তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলার ঘটনায় শুক্রবার দিনভর অভিযান চালিয়ে ছয়জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। এরা হলেন- ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক (বহিষ্কৃত) জাহাঙ্গীর আলম (৪২), উপজেলা যুবলীগের সদস্য (বহিষ্কৃত) আসাদুল ইসলাম (৩৫), শিংড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দক্ষিণ দেবীপুর গ্রামের গোলাম মোস্তফা আদুর ছেলে মাসুদ রানা (৪০), নৈশপ্রহরী নাহিদ হোসেন পলাশ (৩৮), চকবামুনিয়া বিশ্বনাথপুর এলাকার মৃত ফারাজ উদ্দিনের ছেলে রং মিস্ত্রি নবিরুল ইসলাম (৩৫) ও একই এলাকার খোকার ছেলে সান্টু চন্দ্র দাস(২৮)।

প্রসঙ্গত, গত বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে দুর্বৃত্তরা ঘোড়াঘাট উপজেলা পরিষদ চত্বরে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে প্রবেশ করে। হত্যার উদ্দেশ্যে তারা ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীকে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে আঘাত করে গুরুতর জখম করে।

পরে সকালে আহত বাবা-মেয়েকে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ইউএনও ওয়াহিদাকে বিমানবাহিনীর হেলিকপ্টারে ঢাকায় আনা হয়। তিনি এখন ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন। তার বাবা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

এ ঘটনায় বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব। কমিটির অন্য সদস্যরা হলেন- রংপুর রেঞ্জের ডিআইজির একজন প্রতিনিধি এবং দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ মাহমুদ।

এ হামলার ঘটনায় ইউএনও ওয়াহিদার ভাই শেখ ফরিদ বাদী হয়ে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাতে ঘোড়াঘাট থানায় মামলা করেন।

 





ভোলায় আরো ২ জনের  করোনা শনাক্ত :   মোট আক্রান্ত ৭২৪  সুস্থ ৬৬৯

ভোলায় আরো ২ জনের করোনা শনাক্ত : মোট আক্রান্ত ৭২৪ সুস্থ ৬৬৯

প্রধানমন্ত্রীর জন্মদিনে আনন্দ উৎসবে  কাটালো দুর্গম চর কচুয়াখালী মানুষ

প্রধানমন্ত্রীর জন্মদিনে আনন্দ উৎসবে কাটালো দুর্গম চর কচুয়াখালী মানুষ

পৃথিবীর মধ্যে অন্যতম শ্রেষ্ঠ নেতা শেখ হাসিনা : তোফায়েল

পৃথিবীর মধ্যে অন্যতম শ্রেষ্ঠ নেতা শেখ হাসিনা : তোফায়েল

বোরহানউদ্দিনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

বোরহানউদ্দিনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

দঃআইচায়  বাড়ির পথে বেত কাটা দিয়ে দরিদ্র পরিবারকে অবরুদ্ধ!

দঃআইচায় বাড়ির পথে বেত কাটা দিয়ে দরিদ্র পরিবারকে অবরুদ্ধ!

ভোলায় জমি লিজ নিয়ে বৃক্ষ রোপন করলেন দুই ভাই

ভোলায় জমি লিজ নিয়ে বৃক্ষ রোপন করলেন দুই ভাই

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর জন্মদিনে দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর জন্মদিনে দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এমপি শাওনের পক্ষে  তজুমদ্দিনে মিলাদ ও  দোয়া অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এমপি শাওনের পক্ষে তজুমদ্দিনে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

দৌলতখানে অসহায় পরিবারের মাঝে নৌবাহিনীর খাদ্য সহায়তা প্রদান

দৌলতখানে অসহায় পরিবারের মাঝে নৌবাহিনীর খাদ্য সহায়তা প্রদান

ভোলায় ১৮২ অসহায় পরিবার পেলো দুর্যোগ সহনীয় গৃহ

ভোলায় ১৮২ অসহায় পরিবার পেলো দুর্যোগ সহনীয় গৃহ

আরও...