অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ | ১৫ই চৈত্র ১৪৩০


বোরহানউদ্দিনে অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে ছাই


বোরহানউদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ১৬ই নভেম্বর ২০২১ ভোর ০৫:৫৯

remove_red_eye

২৫৯

বোরহানউদ্দিন প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিন উপজেলায় আগুনে ৭-৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । সোমবার বিকেল ৪টার দিকে উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বোরহানগঞ্জ বাজার এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, লেপের দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান শিখায় মুহূর্তেই পাশের পাটখড়ির গুদামে ছড়িয়ে পড়ে। ফলে পাশাপাশি থাকা ওষুধের দোকান, একাধিক পাটখড়ির গুদাম, হার্ডওয়্যার গুদাম সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া আরও হার্ডওয়্যারের গুদাম, ভুসা মালের গুদাম ও লেপের গুদামের আংশিক ক্ষতি হয়। এতে তাঁদের প্রায় ৪০-৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন-ব্যবসায়ী নাসিরউদ্দিন, আকবর, মোহব্বত, সংকর, মাকসুদুর রহমান, মোতাহার তালুকদার ও বাবুল। 
এ বিষয়ে উপজেলা ফায়ার স্টেশন অফিসার রুহুল আমিন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে বোরহানউদ্দিন ফায়ার সার্ভিস স্টেশনের ১৫ সদস্যের একটি দল সেখানে হাজির হয়ে উপস্থিত জনগণের সাহায্যে দীর্ঘ আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 
ঘটনাস্থল পরিদর্শন করেন-বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান, বোরহানউদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শোয়েব আহমেদ, বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন ফকির, বোরহানউদ্দিন থানার পরিদর্শক (ওসি তদন্ত) আবদুল্লাহ আল-মামুন প্রমুখ। 
 
ঘটনাস্থল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের আশ্বাস দেন।