অনলাইন সংস্করণ | ভোলা, বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ | ১৪ই চৈত্র ১৪৩০


ঝুঁকি না নিয়ে স্থানীয় পর্যায়ে লকডাউনের নির্দেশ প্রধানমন্ত্রীর


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৪ই জুন ২০২১ রাত ০৯:০২

remove_red_eye

৩৯৯

বাংলার কণ্ঠ ডেস্ক :ঝুঁকি না নিয়ে সংক্রমণ বিবেচনায় স্থানীয় পর্যায়ে লকডাউনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনার সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে বিধিনিষেধ। আর সীমান্তবর্তী এলাকাসহ কিছু কিছু জেলায় চলছে স্থানীয় পর্যায়ে লকডাউন। তবে, বিধিনিষেধ আর লকডাউন যেন নামকাওয়াস্তে। ফলস্বরূপ সংক্রমণ বাড়ছে কিছু কিছু জায়গায়। যদিও লকডাউন বিশেষ কিছু জেলার জন্য, এবং সর্বত্র বিধিনিষেধ, সরকারও ভাবছে সংক্রমণ কমছে বলে সর্বত্র লকডাউন দরকার নেই। তবু, ঝুঁকি না নিয়ে, সংক্রমণ বিবেচনায় স্থানীয় পর্যায়ে লকডাউনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কোনকিছুর তোয়াক্কা না করে যে যার মতো ঘরের বাইরে বের হচ্ছে, মানছে না স্বাস্থ্যবিধি। অনেক কিছু বন্ধ থাকার কথা বলা হলেও খোলা রয়েছে প্রায় সবই। সব মিলে বাড়ছে সংক্রমণ। এসব বিবেচনায় স্থানীয় পর্যায়ে লকডাউন ও বিধিনিষেধ কার্যকরের সিদ্ধান্ত বহাল রাখার পক্ষে সরকার। সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ নিয়ে আলোচনা হবার পর ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা আছে কিনা এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, 'প্রধানমন্ত্রী বলেছেন স্থানীয় প্রশাসনকে ক্ষমতা দেয়া হয়েছে লকডাউন দেয়ার। তাই কোনও ঝুঁকি না নিতে। যেখানে যেখানে সংক্রমণ বেশি স্থানীয় প্রশাসন সেখানে সেখানে লকডাউন দিয়ে সংক্রমণ হ্রাস করার চেষ্টা করবে।'

এ বিষয়ে ইতিমধ্যে সবাইকে জানানো হয়েছে তারপরও প্রধানমন্ত্রী সবাইকে মনে করিয়ে দিতে এবং সাবধান হতে বলেছেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, চলমান বিধিনিষেধ আর বাড়বে কি-না, তা সময়ই বলে দেবে।