অনলাইন সংস্করণ | ভোলা, বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ | ১৪ই চৈত্র ১৪৩০


অনলাইন পোর্টাল ঢাকা পোস্টের উদ্বোধন উপলক্ষে ভোলায় র‌্যালী আলোচনা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ১৬ই ফেব্রুয়ারি ২০২১ রাত ১১:১২

remove_red_eye

৩৮৬



বাংলার কণ্ঠ প্রতিবেদক : সত্যের সাথে সন্ধি এই স্লোগানকে সামনে রেখে অনলাইন পোর্টাল ‘ঢাকা পোস্ট’ এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে ভোলায় কেক কাটা আলোচনা সভা র‌্যালী  অনুষ্ঠিত হয়েছে। ঢাকা পোস্ট এর উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) সকাল ১০.৩০ মিনিটের সময় ভোলা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম গোলদার।
ভোলা প্রেসক্লাবের সভাপতি প্রবীন সাংবাদিক দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক এম হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ত্রান ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক ও জেলা নাগরিক ঐক্য ফোরামের সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, ভোলা কমিউনিষ্ট পার্টির সভাপতি ও সুজনের সম্পাদক মোবাশ্বের উল্লাহ চৌধুরী, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী ও সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম, ভোলা গোয়েন্দা সংস্থার ডিআই ওয়ান মোঃ জাকির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, জনপ্রিয় অনলাইন পোর্টাল ‘ঢাকা পোস্ট’ এর জেলা প্রতিনিধি রাকিব উদ্দিন অমি।
চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি ও ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান আদিল হোসেন তপুর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, সময় টিভি ও সমকালের জেলা প্রতিনিধি নাসির লিটন, দৈনিক প্রথম আলো জেলা প্রতিনিধি মোঃ নেয়ামত উল্লাহ, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি মোঃ মিজানুর রহমান, জিটিভি জেলা প্রতিনিধি এম হেলাল উদ্দিন, যমুনা টিভির জেলা প্রতিনিধি এইচএম জাকির, যায় যায়দিন জেলা প্রতিনিধি মোঃ ফয়েজ উল্লাহ, দৈনিক মানব জমিন জেলা প্রতিনিধি এডভোকেট মনিরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহŸায়ক ও দীপ্ত টিভির জেলা প্রতিনিধি আবিদুল আলম আবিদ, এটিএন বাংলা জেলা প্রতিনিধি মোঃ ছিদ্দিকুল্লাহ, ইলিয়াছ মিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কামাল হোসেন, দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক এম শাহরিয়ার জিলন, বাংলা টিভি ও জাগো নিউজের জেলা প্রতিনিধি জুয়েল সাহা, দৈনিক ভোলার বানীর স্টাফ রিপোর্টার মোঃ ইয়ামিন হাওলাদার, গোলবাল টিভি জেলা প্রতিনিধি অনিক আহমেদ, নতুন সময় টিভির জেলা প্রতিনিধি মোঃ মঞ্জুর ইসলাম, দৈনিক ভোলার বানীর স্টাফ রিপোর্টার মেজবাহ উদ্দিন টুটুল, নারী উদ্দ্যোক্তা নাহিদ নুসরাত তিসা, টি-ওয়ান টিভির জেলা প্রতিনিধি ইমতিয়াজুর রহমান প্রমুখ। এসময় ভোলা হেল্প এন্ড কেয়ার, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ, বাল্য বিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি ভোলা,  রক্তদাতা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি নজরুল ইসলাম বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই চ্যালেঞ্জিং পেশায় কাজ করতে হলে অনেক পরিশ্রম ও মেধার পরিচয় দিতে হয়। সাংবাদিকরা তার গঠনমূলক সুন্দর লেখুনীর মাধ্যমে সমাজের চিত্র তুলে ধরে। ‘সত্যের সাথে সন্ধি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনপ্রিয় অনলাইন পোর্টাল ‘ঢাকা পোস্ট’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। এই অনলাইনটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশেনের মাধ্যমে মূল ধারার সাংবাদিকতাকে বিকশিত করবে।
বিশেষ অতিথি শফিকুল ইসলাম বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। সাংবাদিকদেরকে সাধারণ মানুষ সম্মানের চোখে দেখে। সাংবাদিকরাই সমাজের অন্যায়, অনিয়ম ও অত্যাচারের চিত্র জাতির কাছে তুলে ধরে। জনপ্রিয় অনলাইন পোর্টাল ঢাকা পোস্ট নতুন আঙ্গিকে যাত্রা শুরু করেছে। সাদাকে সাদা, কালোকে কালো বলতে হবে। গঠন মূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে মানুষের আস্তা অর্জন করে সামনে দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই ঢাকা পোস্টের সার্তকতা প্রকাশ পাবে।
সভাপতির বক্তব্যে ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ সাংবাদিকতার মাধ্যমে ঢাকা পোস্ট দেশের একটি শীর্ষ স্থানীয় জনপ্রিয় অনলাইনে পরিণত হবে। এই অনলাইনের জেলা প্রতিনিধি রাকিব উদ্দিন অমি একজন মেধাবী ও পরিশ্রমী সাংবাদিক। তিনি ঢাকা পোস্ট ও রাকিব উদ্দিন অমির উত্তোরাত্তোর সমৃদ্ধি কামনা করেন। আলোচনা শেষে কেক কাটা হয় ও পরে  একটি বর্ণাঢ্য র‌্যালী প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে জেলা পরিষদ চত্ত¡র প্রদক্ষিণ করে।