অনলাইন সংস্করণ | ভোলা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ | ১৫ই চৈত্র ১৪৩০


ভোলায় রেড ক্রিসেন্ট সোসাইটির উপহার পেলেন চার বিদেশী কারাবন্দি


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৭ই ডিসেম্বর ২০২০ বিকাল ০৩:৩৯

remove_red_eye

৫৩৭

বাংলার কন্ঠ প্রতিবেদক: ভোলা জেলা কারাগারে আটক ভারতীয় ৪ বিদেশী বন্দিদের মাঝে (হাউজিং কিটস) উপহার সামগ্রী বিতরন করা হয়। সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিট এর পক্ষ থেকে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা কারাগার এর জেল সুপার মো: নাসির উদ্দিন প্রধান, ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী মো: আজিজুল ইসলামসহ অন্যান্যরা।

 

এসময় আরো উপস্থিত ছিলেন- ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম,যুব প্রধান আদিল হোসেন তপু,আরএফএল টিমের সদস্য-সাদ্দাম হোসেন,আব্দুল্লাহ নোমান,রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ইমতিয়াজুর রহমান। এসময় তাদের মাঝে বিভিন্ন শীতের উপহার সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরন করা হয়। সম্প্রতি ভারতের পশ্চিম বঙ্গ থেকে বিদেশী শাড়ি নিয়ে নৌ পথ নিয়ে আসলে মেঘনায় কোস্ট গার্ড এর হাতে আটক হয়। পরে বিচারাধীন অবস্থায় তারা ভোলা জেল খানায় বন্দি আছে।বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)’র সহযোগিতায় এই সামগ্রী বিতরন করা হয়।

 

ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম বলেন, দেশে ও বিদেশের কারাগারে অবস্থানরত মূলত: পরিবারকে বিছিন্ন হওয়া মানুষদেরকে তাদের পরিবারের সাথে পুন:যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। তারই অংশ হিসাবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ এর মাধ্যমে বিভিন্ন সময়ে গৃহিত কার্যক্রমের মাধ্যমে দেশ ও বিদেশের কারাগারে অবস্থানরত পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সদস্যদের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপনে যে মানিবক সেবা প্রদান করে থাকে এবং অবৈধ অভিবাসনরোধে সচেতনতা বৃদ্ধিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা সে সম্পর্কে অবহিতকরণ করে থাকেন।