অনলাইন সংস্করণ | ভোলা, সোমবার, ৩০শে নভেম্বর ২০২০ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৭


নির্মাণাধীন ভবন থেকে তাজা হাতবোমা উদ্ধার


বাংলার কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২০শে নভেম্বর ২০২০ রাত ০৯:৪৯

remove_red_eye

১১৭

বাংলার কণ্ঠ ডেস্ক : রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টি ককটেল উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উত্তরা বিভাগ।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার জানান, শুক্রবার বিকালে ককটেলগুলো উদ্ধারের পর সেগুলোর বিস্ফোরণ ঘটানো হয়েছে। শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। অতিরিক্ত কমিশনার হাফিজ জানান, তাদের দেওয়া তথ্য অনুযায়ী বিকালে কামার পাড়া এলাকায় ওই নির্মাণাধীন বাড়িতে যায় পুলিশ। সেখানে ৩১টি তাজা ককটেল পাওয়া যায়। পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল সন্ধ্যায় নিয়ন্ত্রিতভাবে বোমাগুলোর বিস্ফোরণ ঘটান।

হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে, নির্মাণাধীন ওই ভবনে বসেই তারা ককটেল বানিয়েছে। পরে ভোটের দিন সেখান থেকে নিয়েই কেন্দ্রের সামনে ফাটিয়েছে। গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান অতিরিক্ত কমিশনা