অনলাইন সংস্করণ | ভোলা, বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ | ১৪ই চৈত্র ১৪৩০


ভোলায় শিশুদের ভাষন ও চিত্রাংকন প্রতিযোগিতা


বাংলার কণ্ঠ প্রতিবেদক

প্রকাশিত: ৮ই মার্চ ২০২০ রাত ০৩:০৮

remove_red_eye

৫০২






বাংলার কণ্ঠ প্রতিবেদক  : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ভোলায় শিশুদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষন ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৭ মার্চ (শনিবার) সকালে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি ভোলার আয়োজনে শিশু একাডেমি হলরুমে বঙ্গবন্ধুর ঐতিহাসিক এ ভাষন ও তার প্রতিকৃতি অংঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু কোর্ট এবং মোটা ফ্রেমের চশমা সমেত বঙ্গবন্ধু সেজে ভাষন প্রতিযোগিতায় অংশ নেয় শিশুরা। চিত্রাংকন প্রতিযোগিতায় নিজের মনের মাধুরি মিশিয়ে রং তুলিতে ফুটিয়ে তোলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের রেসকোর্স ময়দানের ভাষনের চিত্র।
প্রতিযোগিতা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় যেখানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেনের সভাপতিত্বে প্রধান অথিথির বক্তব্য রখেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: রিদুয়ানুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাবাজার ফাতেমা খানম কলেজের প্রভাষক ও আবৃত্তি শিল্পী রেহানা ফেরদৌস ও খাদিজা স্বপ্না।
আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরন করেন অতিথিরা। পরে শিশু একাডেমি ভোলার প্রশিক্ষনার্থীদের পরিবেশনায় সংগীত পরিবেশনের মাধ্যমে বঙ্গবন্ধুর কীর্তি স্মরন করে সকলে।