বাংলার কণ্ঠ প্রতিবেদক ।। উপকূলীয় নিরাপত্তা বাহিনী কোস্টগার্ডের দক্ষিন জোনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় ভোলার খেয়ারোডস্থ কোস্ট গার্ডের কার্যলয়ে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোস্ট গার্ড বাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, এনইউপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট বিসিজিএফডবিøউসি, বেগম ফারজানা কবির, জোনাল কমান্ডার দক্ষিণ জোন- ক্যাপ্টেন এস এম মঈন উদ্দীন , (এইচ-১), পিএসসি, বিএন , অধিনায়ক বিসিজি বেইস ভোলা- কমান্ডার এ এইচ এম মাহাবুবুর রহমান, (এন), পিএসসি, বিএন ,ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: মাহামুদুর রহমান সহ কোস্ট গার্ডের অন্যান্য অফিসার সহ জেলার ভোলা জেলার সরকারী কর্মকর্তা ও জেলার স্থানীয় ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
অনুষ্ঠানে সরকার যাতে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন’ বাস্তবায়ন করতে পারে সে লক্ষ্যে দোয়া করা হয়। পাশাপাশি বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।
এসময় বক্তারা আরো বলেন,প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ কোস্টগার্ডের সকল সদস্য তাদের অকৃত্রিম দেশপ্রেম ও অদম্য মনোবল, নিরন্তর কর্মস্পৃহা, কঠোর পরিশ্রম,সততা,নিষ্ঠা আন্তরিকাতা ও পেশাগত উৎকর্ষতার জন্য ইতিমধ্যে দেশ ও জনগনের নির্ভরতার প্রতীক হিসাবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এননিষ্ট পৃষ্ঠপোশকতা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমাদের অকতুভয় সদস্যরা নিজস্ব জলসীমায় আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন মৎস সম্পাদ রক্ষা ,মাদক ও মানব পাচার প্রতিরোধ এবং চোরাচাল এর বিরুদ্ধে অবতপূর্ব সফল্য অজর্ন করেছে। তাই কোস্টগার্ড উপকূল বাসীর বন্ধু হিসাবে পরিচিতি লাভ করেছে।

জেএসবি/বা.ক-26 মে-19