জুয়েল সাহা :‘‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার আবদান বিনামূল্যে লিগ্যাল এইড আইনি সেবাদান’’ এ ¯েøাগান নিয়ে নানা আয়োজনে ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। ভোলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে দিবসটি পালন উপলক্ষে বর্নাঢ্য এক র‌্যালি , আলোচনা সভা ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের প্রঙ্গনে ভোলা লিগ্যাল এইড মেলার উদ্বোধন করে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। পরে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।
পরে জেলা ও দায়রা জজ আদালত প্রঙ্গনে সিনিয়র জেলা ও দায়রা জজ এবং ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ফেরদৌস আহ্মেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।
এসময় বক্তরা বলেন, বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের গবীর জনগোষ্ঠি যাতে সঠিকভাবে বিনামূল্যে আইনি সহায়তা পায় সেজন্য লিগ্যাল এইড তৈরি করে। যার ফলে এখন গরীব ও অসহায় মানুষ সহজেই লিগ্যাল এইডের মাধ্যমে ন্যায় বিচার পাচ্ছে।
এছাড়াও ভোলা জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে দিনব্যাপী লিগ্যাল এইড মেলা বসে। মেলায় ১২ টি স্টলে বিনামূল্যে রক্ত পরিক্ষা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, লিগ্যাল এইড সম্পর্কে মানুষকে সচেতনসহ বিভিন্ন বিষয়ে অবগত করা হচ্ছে।