বাংলার কণ্ঠ প্রতিবেদক ॥ ভোলায় জেলেদের খাদ্য সহায়তা সঠিক ভাবে বিতরন,আইডি কার্ড সংশোধন ও হালনাগাদ করন এর পাশাপাশি  জেলেদের হয়রানি থেকে মুক্তি সহ ৬ দফা দাবিতে  মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার  সকালে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ভোলা জেলা  শাখার আয়োজনে জেলা প্রশাসক এর কার্যলয়ের সামনে কয়েক শত জেলে  ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে ।

বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ভোলা জেলা শাখার সভাপতি মো: নুরুল ইসলামের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন , সংগঠনের সাধারন সম্পাদক মো: মামুন অর রশীদ, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির  ভোলা সদর উপজেলা সভাপতি  এরশাদ আলী,চরফ্যাশন উপজেলা সভাপতি নান্নু মিয়া প্রমুখ।

এসময়  বক্তারা বলেন,সরকার (মার্চ-এপ্রিল) দুই মাস মাছ ধরা বন্ধ রেখে জেলেদের জন্য     ৪০ কেজি চাল জেলেরা সঠিকভাবে পাচ্ছে কিনা সে দিকে খেয়াল রাখছে না।  জেলেরা সরকারের খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই জেলেদের জন্য চালের পরিবর্তে জেলেদের জন্য বিকল্প কর্মসংস্থান ব্যবস্থা করার পাশাপাশি অভিজানের সময় এনজিও কিস্তি বন্ধ, জলদস্যু ও ঝড়ের কবলে পড়ে গিয়ে মারা গেলে তাদের পরিবারকে ২ লাখ টাকার অনুদান দেওয়ার দাবী জানায়।

এসময় তারা আরো বলেন, অবৈধ ভাবে কিছু প্রভাবশালী মহল নদীতে মশারি জাল,নেট জাল,পাই জাল, ব্যাবহার করে শত শত জাটকা মাছ নিধন করছে ।সেদিকে প্রশাসনকে নজর দিতে আহবান জানায়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে ৬দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন জেলে সমিতির নেতারা।