বোরহানউদ্দিন প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে জমি-জমা সংক্রান্ত জের ধরে দুই গ্রæপের সংঘর্ষের ঘটনায় ৩ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার বেলা ১১ টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে । আহতরা হলেন, মোঃ আলাউদ্দিন ভুইয়া (৫০), মিরাজ ভুইয়া (২৫) ও কহিনুর বেগম (৪২)।
জানাযায়, গতকাল শুক্রবার ১১ টার দিকে জমিতে ফসল চাষের সময়ে লাঠি, ডাল ও তলোয়ার নিয়ে এসে তাদের উপর বর্বর হামলা চালায় মোঃ মাকসুদুর রহমান শহীদ ভুইয়া (৫০), মাহফুজ (৩৫), ডলি (৩০), নুরনাহার বেগম (৪৫) ও রিনা বেগম (৩০) এছাড়া নাম না জানা অজ্ঞাত অনেকে। আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক চিকিৎসার জন্য বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
সুত্র জানায়, আলাউদ্দিন ভুইয়া ও তার ছেলেসহ ফসলের জমিতে কাজ করার সময় মাকসুদুর রহমানসহ তার সঙ্গীরা এসে কিছু না বলেই মারধর শুরু করে। তাদের সাথে আসা বাকীরাও নির্মম ভাবে হামলা চালায়।
এদিকে, ভুক্তভোগী আলাউদ্দিন পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান নাগর হাওলাদারের কাছে সুষ্ঠ সমাধান চাইলে তিনি বলেন আইনানুযায়ী ব্যাবস্থা নেওয়ার জন্য। তাই আলাউদ্দিন তার ছেলে মিরাজ ও স্ত্রী কহিনুরসহ বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় একটি লিখিত ডায়েরী করেন।
এছাড়াও জানায়ায়, গত দু-মাস আগে এই জমির পারিবারিক ভাবে মীমাংসার জন্য বৈঠক হয়। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন মোঃ সেলিম ভুইয়া , মোঃ হাবু সিকদার, কাসেম মিঝিসহ অনেকে। তখন আলাউদ্দিন কে জমিতে চাষের অনুমিত দেয়। কিন্তু সাময়িক ভাবে সমাধান দিলেও এতে সন্তুষ্ট ছিলেন না মাকসুদুর রহমান। তারই জের ধরে গতকাল জমি চাষ করতে গেলে আলাউদ্দিনসহ তার পরিবারের উপর হামলা চালায়।