হাসনাইন আহমেদ মুন্না \ ভোলার দৌলতখান উপজেলায় ২দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা চত্তরে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর যৌথভাবে এই মেলার আয়োজন করে। এছাড়া অনুষ্ঠানে ২ হাজার কৃষকের মাঝে আউশ ধানের প্রণোদনা হিসাবে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মুকুল বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্যে ঘাটতির দেশকে আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ করেছেন। আজকে বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিনত হয়েছে। এক সময়ে কৃষকদের সারের জন্য আন্দোলন করতে হয়েছে। অথচ আজকে সরকার কৃষকদের হাতে বিনামূল্যে সার পৌঁছে দিচ্ছেন। তিনি বলেন, মূলত কৃষকদের নিত্য নতুন কৃষি প্রযুক্তির সাথে পরিচয় করানোর জন্যই আজকের এই মেলার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে প্রান্তিক কৃষকরা লাভবান হবে বলে এমপি মুকুল বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথের সভাপতিত্বে উদ্বধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মজ্ঞুরুল আলম খান, ভাইস চেয়ারম্যান মো: সিদ্দিক মিয়া, উপজেলা কৃষি অফিসার মো: রাসেদ হাসনাতসহ অন্যরা। মেলায় মোট ১২টি স্টল অংশ গ্রহণ করেছে। প্রতিদিন সন্ধ্যার পর বাউল সংগীতের আয়োজন করা হয়েছে।