বাংলার কণ্ঠ প্রতিবেদক \   দুর্নীতি করবো না ,সইবোনা , মানবোনা । দুর্নীতি প্রতিরোধে ছাত্র শিক্ষক একসাথে এই প্রতিপাদ্য বিষয়কে সামনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ ২০১৯ উপলক্ষে  ভোলা সরকারি কলেজে দুর্নীতি বিরোধী  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ। রবিবার সকাল ১১টায় ভোলা সরকারি কলেজের বিজ্ঞান ভবনের ছাত্র মিলনায়তনে  দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক)  আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় । জেলা দুপ্রকের সভাপতি হোসনে আরা বেগম চিনুর সভাপতিত্বে দুর্নীতি বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: গোলাম জাকারিয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক জামাল হোসেন , উদ্ভিদ বিজ্ঞানের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আবদুল গফুর, ভোলা জেলা  দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোবাশ্বের উল্লাহ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ্ব মো: ফয়সেল ।

জেলা দুপ্রকের সদস্য প্রভাষক কামরুল আহসান ও মো: হোসেনের সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী শরিফ ইবনে জাহাঙ্গির আলম, বেলায়েত হোসেন  ।

আলোচনায়  বক্তরা বলেন , দুর্নীতি একটি জাতির উন্নতির মূল অন্তরায়। দুর্নীতিগ্রস্থ জাতি কখনো উন্নতি লাভ করতে পারে না । বর্তমানে আমাদের সমাজের উপর তলা থেকে নিচ প্রতিটি রন্ধে রন্ধে  দুর্নীতিগ্রস্থ । এই দুর্নীতি প্রতিরোধ না করতে পারলে আমরা দেশ কে উন্নত করতে পারব না । তাই এই দুর্র্নীতির লাগাম টেনে ধরতে হবে। সমাজকে দুর্নীতি মুক্ত করতে হবে ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো: গোলাম জাকারিয়া বলেন , দুর্নীতির কারনে আমাদের দেশ উন্নয়নের কাঙ্খিত লক্ষে পৌছতে পারছে না । তাই এই দুর্নীতির লাগাম টেনে ধরতে হবে । দূর্নীতি প্রতিরোধ করতে হবে । তোমরা ছাত্ররা যদি দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয় তাহলে এই সময় এই দুর্নীতি নামক বিষ ফোড়াকে র্নিমুল করা সম্ভব হবে ।