বাংলার কণ্ঠ ডেস্ক \ অগ্নিকাণ্ড প্রতিরোধে ঢাকায় প্রয়োজনীয়সংখ্যক ফায়ার হাইড্রেন্ট স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ জন্য ঢাকা ওয়াসাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে কমিটি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিগত পাঁচ বছরের বাস্তবায়নকৃত বিভিন্ন বরাদ্দ (টিআর, কাবিখা, ব্রিজ/কালভার্ট নির্মাণ, ত্রাণ সামগ্রী ক্রয়, বিতরণ ও বিশেষ বরাদ্দ) পরীক্ষা-নিরীক্ষার জন্য মাসুদ উদ্দিন চৌধুরী এমপিকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- মজিবুর রহমান চৌধুরী এমপি এবং জুয়েল আরেং এমপি।

কমিটি উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের সাথে পরামর্শক্রমে প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পঞ্চানন বিশ্বাস এমপি, মো. আফতাব উদ্দিন সরকার এমপি, মীর মোস্তাক আহমেদ রবি এমপি, জুয়েল আরেং এমপি, মজিবুর রহমান চৌধুরী এমপি, মাসুদ উদ্দিন চৌধুরী এমপি এবং কাজী কানিজ সুলতানা এমপি অংশ নেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, ইআরডি সচিব মনোয়ার আহমেদসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।