বাংলার কণ্ঠ প্রতিবেদক : ভোলা সদর উপজেলায় ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের বাংলাবাজার এলাকায় রাস্তার পাশ থেকে ৩৬টি দোকান উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় রাস্তার যায়গা দখল করে দোকান নির্মান করায় মো. ইব্রাহীম নামের এক ব্যবসায়ীকে এক মাসের জেল ও আরও সাত ব্যবসায়ীকে মোট ৬২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. কাওছার আহমেদ এ আদেশ প্রদান করেন।
জানাযায়, বুধবার সকাল থেকে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের বাংলাবাজার এলাকায় রাস্তার দুই পাশ থেকে দখলদারদের উচ্ছেদ অভিযানে নামে ভ্রাম্যমান আদালত। এসময় সরকারি জমি থেকে ছোট-বড় ৩৬টি দোকান উচ্ছেদ করা হয়। এবং অবৈধভাবে সরকারি জমি দখল করায় মো. ইব্রাহীম নামের এক জনকে এক মাসের জেল ও মো. আলমগীর, মাহবুবুর রহমান, মো. হারুন অর রশিদ, আফসার উদ্দিন, মো. হোসেল, মো. জসিম, মো. মানসুরকে সর্বমোট ৬২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।
ভোলা সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন জানান, দীর্ঘ দিন ধরে ভোলার বাংলাবাজারে রাস্তার জমি দখল করে এলাকার লোকজন অবৈধভাবে দোকান উঠিয়ে ব্যবসা করে আসছে। তাই সকালে ভোলা জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন ও দৌলতখান উপজেলা প্রশসের যৌথ অভিযানে ওই এলাকার সরকারি জমিতে থাকা ৩৬টি দোকান ঘর উচ্ছেদ করা হয়। এবং এক ব্যবসায়ীকে এক মাসের কারদন্ড ও সাত ব্যবসায়ীকে মোট ৬২ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।