ভারতের ধনকুবের মুকেশ আম্বানি ও নীতা আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়ে হয়েছে গত বছর ডিসেম্বরে। রাজকীয় আয়োজনের বিয়েটিতে উপস্থিত হয়েছিলেন রাজনীতিবিদ থেকে শুরু করে হলিউড-বলিউডসহ বিশ্বের নামীদামী ব্যক্তিরা।

মেয়ের বিয়ের তিন মাসের মধ্যেই এবার বড় ছেলে আকাশ আম্বানির বিয়ে দিলেন মুকেশ-নীতা দম্পতি। শনিবার (০৯ মার্চ) ভারতের মুম্বাইয়ের বান্দরা কুরলা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড সেন্টারে আকাশ আম্বানি ও শ্লোকা মেহতার চার হাত এক হয়েছে। শ্লোকা হীরা ব্যবসায়ী রাসেল মেহতার মেয়ে।

আকাশ-শ্লোকার বিয়ের অনুষ্ঠানও অংশ নিয়েছেন বিশ্ববিখ্যাত রাজনীতিবিদ থেকে শুরু করে হলিউড-বলিউড তারকা, খেলোয়াড় ও করপোরেট ব্যক্তিত্বরা।

বিয়ের অনুষ্ঠানটিতে সন্ধ্যায় সবার আগে হাজির হন বলিউড অভিনেতা আমির খান ও তার স্ত্রী কিরণ রাও। এরপর একে একে গৌরি খানকে নিয়ে শাহরুখ খান, মেয়ে সৌন্দর্যকে নিয়ে রজনীকান্ত, সপরিবারে পৌঁছান অমিতাভ বচ্চন, মা ও ভাইকে নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং, আলিয়া ভাট, কারিশমা কাপুর, করণ জোহর, জাহ্নবী কাপুর’সহ অসংখ্য বলিউড তারকা অংশ নিয়েছেন।

বলিউড ছাড়াও জাতিসংঘের মহাসচিব বান কি মুন, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ও তার স্ত্রী চেরি ব্লেয়ার, রতন টাটা, শচীন টেন্ডুলকার, আনন্দ মহিন্দ্রা, গৌতম সিংহানিয়া এবং ভারতের কেন্দ্রীয় মন্ত্রীরা অতিথির তালিকায় ছিলেন।

আকাশ আম্বানির বরযাত্রীতে অংশ নেন শাহরুখ খান, রণবীর কাপুর, করণ জোহর’সহ অনেকে। আম্বানি পরিবারের সদস্যদের সঙ্গে তারা সবাই নেচে-গেয়ে বরযাত্রীকে মাতিয়ে রাখেন। নাচের ভিডিও শেয়ার করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আকাশ ও শ্লোকা ছোটবেলার বন্ধু। একই স্কুলে তারা পড়াশোনা করতেন। গত বছর তাদের বাগদান সম্পন্ন হয়েছে। শনিবার মধ্য রাতে গাঁটছড়া বাঁধলেন তারা।