কামরুল ইসলাম || দেশের অধ:স্তন আদালতে কর্মরত কর্মচারীগনকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসাবে অর্ন্তভূক্ত করে বিচারকগনের ন্যায় সহায়ক কর্মচারীদের বেতন ও ভাতা প্রদানসহ ৩ দফা দাবীতে স্মারক লিপি প্রদান করেছে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এ্যাসোসিয়েশন ভোলা জেলা কমিটি।
সোমবার সকালে ভারপ্রাপ্ত ভোলা জেলা জজ মুহাম্মদ জাকারিয়ার মাধ্যমে আইন ও বিচার বিভাগ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব বরাবর স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এ্যাসোসিয়েশন ভোলা জেলা কমিটি।
স্মারক লিপিতে তারা আরো উল্লেখ করেন, সকল বøক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজনপূর্বক মন্ত্রনালয়ের ন্যায় ও যোগ্যতা ও জেষ্ঠতা অনুসারে প্রতি ৫বছর পর পর স্বয়ংক্রিয়ভাবে পদোন্ততি ও উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা ও পদোন্নতির সুযাগ রেখে অধ:স্তন আদালতের কর্মচারীদের জন্য এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রনয়ন করার জন্য দাবী জানান।
এ সময় উপস্থিত ছিলেন এসোসিয়েশ ভোলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজরুল ইসলাম, উপদেষ্টা মোঃ আকরাম আলী, মৃনাল কান্তি দাস, মোঃ জুয়েল, সহ-সভাপতি বিকাশ চন্দ্র মজুমদার, মোঃ জোবায়ের, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন, সিজেএম কোর্ট এর প্রশাসনিক কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, রতন কুমার দে, আমজাদ হোসেন, মোঃ আবুল হাশেম, শ্রীবাস চন্দ্র দাস, মোঃ ইউসুফ, মুঃ আব্দুল মালেক, মোঃ আশরাফুল আমিন প্রমুখ। জেলা জজ মহোদয় যৌক্তিক দাবী যথাযথ কর্তৃপক্ষ বরাবর অগ্রগতির আশ্বাস দেন।
জেএসবি/২৯ জুলাই