আহম্মেদ শফী, দৌলতখান : ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য ৫ জন রাখালকে অপহরণের ১২ ঘন্টা পর ভোলার দৌলতখান থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃতরা হলেন, মোঃ আলমগীর (২৭), মোঃ রিপন (৩০), মোঃ রুবেল (২২), মোঃ ইউসুফ (৩০) ও নুর মোহাম্মদ নবু (৬০)। এরা সবাই লক্ষীপুর জেলার রামগতি উপজেলার বাসিন্দা। মঙ্গলবার দুপুরে ভোলা দৌলতখান উপজেলার চরপাতা এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ।
দৌলতখান থানার ওসি মোঃ এনায়েত হোসেন জানান, উদ্ধারকৃত রাখাল ৫ জন রামগতি উপজেলার চরে মহিষ পালন করতো। ওই চর থেকে গতকাল সোমবার রাতে তাদের একটি জলদস্যু বাহিনী অস্ত্রের মূখে জিম্মি করে তাদের নিয়ে যায়। পরে রাতে রাখালদের মোবাইল দিয়ে তাদের পরিবারের সদস্যদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করেন। পরে তাদের পরিবারের সদস্যরা পুলিশে জানালে পুলিশ মোবাইল টেকিংয়ের মাধ্যমে তাদরে লোকেশন খোঁজে। মঙ্গলবার দুপুরে রামগতি থেকে তাদের লোকেশন জানালে আমরা অভিযান পরিচলানা করি। এসময় দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের দক্ষিণ চরপাতা গ্রামের চর থেকে ১ টি ট্রলারসহ তাদের উদ্ধার করি।
তিনি আরো জানান, ওই সময় অপহরণকারীরা আমাদের উপস্থিতি টের পেয়ে ট্রলারসহ রাখালদের রেখে পালিয়ে যায়। পরে আমরা তাদের তারা করি। কিন্তু তারা পালিয়ে যাওয়ায় তাদের ধরতে সক্ষম হয়নি। উদ্ধারকৃত রাখালদের বুধবার তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।