মেহেদি হাসান নাহিদ,মনপুরা : মেঘনায় ইলিশের সংকট থাকলেও ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার মেঘনা নদীতে দুই জেলের জালে ধরা পড়েছে প্রায় ৩ কেজি ওজনের দুটি রাজা ইলিশ। শনিবার ভোর রাতে প্রথম রাজা ইলিশ মাছটি ধরা পড়ে মনপুরার হাজিরহাট ইউনিয়নের পূর্বপাশে রিজিরখাল মৎস্য ঘাটের নুরনবী মাঝির জালে এবং অপর রাজা ইলিশ মাছটি একই সময়ে জংলারখাল মৎস্য ঘাটের খালেক মাঝির জালে ধরা পড়ে। তবে ওই দুই জেলের জালে রাজা ইলিশ ছাড়া আর ইলিশ ধরা পড়েনি। এদিকে রাজা ইলিশ দুইটি দেখার জন্য হাজিরহাট মৎস্য আড়তে উৎসুক জনতার ভিড় জমে যায়।

স্থানীয়রা জানান, ৩ কেজি ওজনের একটি রাজা ইলিশ ৭ হাজার টাকায় ক্রয় করেন হাজিরহাট ঘাটের মৎস্য ব্যবসায়ী বাবুল মাতাব্বর । অপর ২ কেজি ৮শত গ্রাম ওজনের রাজা ইলিশটি ৮ হাজার টাকায় ক্রয় করেন হাজিরহাট ঘাটের অপর মৎস্য ব্যবসায়ী শামসুদ্দিন সাগর।
এই ব্যাপারে মৎস্য ব্যবসায়ী ও আড়তদার বাবুল মাতাব্বর ও শামসুদ্দিন সাগর জানান, সর্বোচ্চ দাম হাঁকিয়ে রাজা ইলিশ মাছ ক্রয় করা হয়েছে। শনিবার ঢাকার কাওরান বাজারে বিক্রির জন্য পাঠিয়ে হবে।
ভোলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, প্রতিবছর এই সময় এ ধরনের বড় মা ইলিশ ধারা পড়ে। এ ধরনের একটি মাছের বয়স অন্তত ৫/৬ বছর হয়ে থাকে।