আমিনুল ইসলাম, চরফ্যাশন :ভোলার চরফ্যাসনে ৬ শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের “কারাগারের রোজনামচা” নামক সহ¯্রাধিক বই তুলে দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।
শনিবার বেলা সাড়ে ১১টায় ব্রোজগোপাল টাউন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগ ও অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও বঙ্গবন্ধু স্মৃতি বিজড়িত বই “কারাগারের রোজনামচা” এবং বৃত্তির নগদ অর্থ প্রদান করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।
অধ্যক্ষ এম এম নজরুল ইসলাম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অসমাপ্ত আতœজীবনী ও কারাগারে বন্দি থেকে তিনি লিখেছিলেন ‘রোজনামচা’ বই। নতুন প্রজন্মকে এই বই পড়ে আগামীতে বঙ্গবন্ধুর আদর্শ ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আহবান জানান।
ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র বলেন, এই ফাউন্ডেশনের মাধ্যমে ২০০৯ সাল থেকে প্রতি বছর প্রাথমিক, এবতেদায়ী, জেএসসি ও জেডিসিতে ট্যালেন্টপুল বৃত্তি প্রাপ্ত এবং এসএসসি, দাখিল, এইচএসসি ও আলিম পরীক্ষা জিপিএ-৫ প্রাপ্ত চরফ্যাসন ও মনপুরার সকল শিক্ষার্থীদেরকে সম্মাননা ক্রেস্ট ও বৃত্তি প্রদান করা হয়েছে। গত ১০ বছরে চরফ্যাশন মনপুরার ১০ হাজারেরও অধিক মেধাবী শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য প্রেরণা যোগাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি নিলীমা নিগার সুলতানা জ্যাকব, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ ও পৌর আ’লীগ সম্পাদক মনির আহমেদ শুভ্র প্রমুখ।