আবু সিদ্দিক,চরফ্যাশন থেকে : ভোলার চরফ্যাশনে মুজিবনগর ইউনিয়নে টেলি মেডিসিন ও ই-এডুকেশন সেবা কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেবার মধ্য দিয়ে ডিজিটাল বঙ্গবন্ধু স্যাটেলাই-১ এর সেবা কার্যক্রম শুরু হয়েছে।
বুধবার দুপুর ১২টায় ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চর ইউনিয়ন মুজিবনগরে চরলিউলিন বাংলাবাজার নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে এ সেবার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি তৃনমূল পর্যায়ে স্বাস্থ্য ও শিক্ষা সেবা নিয়ে চরবাসির সাথে কথা বলেন। এ সময় শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি, শিক্ষা উপমন্ত্রী নওফেল ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব উপস্থিত ছিলেন।
ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক সম্প্রতি আন্তর্জাতিকভাবে প্রধান মন্ত্রী “ভেকসিন হিরো” পুরস্কারে সম্মানিত হওয়ায় ভোলাবাসির পক্ষ থেকে ধন্যবাদ জানান। ভোলা জেলা প্রশাসক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, করে মুজিব নগর ইউনিয়নের প্রায় ১৫ হাজার হত দরিদ্র মানুষ টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার সুযোগ সুবিধা ভোগ করবে। এই টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপ ইউনিয়ন এ সেবার আওতায় আনা হয়েছে।
চরলিউলিন বাংলাবাজার নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী সাবিনা ইয়াসমিন মুজিবনগর ইউনিয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে ই-এডুকেশন ও টেলি মেডিসিনের মাধ্যমে স্বাস্থ্যসেবার মানউন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
চরফ্যাশনের মুজিবনগর ইউনিয়নে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার আবদুস সালাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সিভিল সার্জন ডাঃ রতিন্ত্রনাথ রায়, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক নুরুল ইসরাম ভিপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।